CSK vs KKR: চিপকে আবার পরাস্ত KKR, চেন্নাইয়ের বিরুদ্ধে লজ্জাজনক পারফরমেন্সে সিজনের প্রথম হার রাসেলদের

আজ চিপকে হারের শিকার হল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আইপিএল ২০২৪ (IPL 2024) এর শুরুতে একটানা ৩ টি ম্যাচ জিতে এলেও, আজ চেন্নাই…

আজ চিপকে হারের শিকার হল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আইপিএল ২০২৪ (IPL 2024) এর শুরুতে একটানা ৩ টি ম্যাচ জিতে এলেও, আজ চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সামনে সেই ধারাবাহিকতা ভেঙ্গে গেল কেকেআরের। অন্যদিকে একটানা ২ টি ম্যাচে হারের পর আজ জয়ের হাসি হাসলো চেন্নাই। এই জয়ের সাথেই পয়েন্ট তালিকায় চতুর্থ স্থান ধরে রাখলো তারা।

আজ টসে জিতে প্রথমে কেকেআরকে ব্যাট করতে পাঠায় চেন্নাই। প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় কেকেআর। তারপরেও পাওয়ারপ্লে কেকেআর নিজেদের নাম করে। কিন্তু ব্যাটিং ব্যর্থতার কারণে ২০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১৩৭ রান করে তারা। যার মধ্যে ৩৪ রান আসে নাইট অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে। এছাড়া সুনীল নারিন এবং অঙ্গকৃশ রঘুবংশী যথাক্রমে ২৭ এবং ২৪ রান করেন। এদিকে বল হাতে ৩ টি করে উইকেট নেন রবীন্দ্র জাদেজা ও তুষার দেশপান্ডে।

চেন্নাইকে তাদের হারের খরা কাটানোর জন্য তুলতে হত ২০ ওভারে ১৩৮ রান। রানের খুব একটা চাপ ছিল না চেন্নাই দলের উপর। তারপরেও শুরুতে খুব ধীরে খেলে তারা। রাচিন রবীন্দ্র ৮ বলে ১৫ রান করে পাওয়ারপ্লের মধ্যেই বৈভব অ্যারোরার শিকার হন। এখান থেকে ম্যাচটি একটু একটু করে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) এবং ড্যারেল মিচেল।

বিগত ম্যাচগুলিতে রুতুরাজের ব্যাট সেভাবে কথা না বললেও, আজ কেকেআরের বিরুদ্ধে এই ধীরগতির পিচে অর্ধশতরানের ইনিংস খেলেন তিনি। ম্যাচটি ধীরে ধীরে কেকেআরের হাত থেকে বেরিয়ে যেতে থাকে। তবে মিডিলের ওভারগুলিতে খুব কম রান খরচা করে ওভারগুলি শেষ করেন কেকেআরের স্পিনাররা৷ কিছুক্ষণ পর ড্যারেল মিচেল ১৯ বলে ২৫ রান করে সুনীল নারিনের বলে আউট হন। মিচেল আউটের পর রুতুরাজের সাথ দিতে ক্রিজে আসেন শিবম দুবে, আসতেই এই ধীরগতির পিচে দুরন্ত গতিতে রান এগিয়ে নিয়ে যান তিনি। তবে ১৮ বলে ২৮ রান করে জয়ের দৌড়গোড়ায় এসে দুবে আউট হয়ে যান। উইকেটটি নেন বৈভব অ্যারোরা। অবশেষে রুতুরাজের রানের ৫৮ বলে ৬৭ রানের ইনিংস এবং মহেন্দ্র সিং ধোনির ১ রানের ভিত্তিতে ২.২ ওভার বাকি থাকতেই ম্যাচটি ৭ উইকেটে জয়লাভ করে চেন্নাই।

চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচের স্কোরকার্ড (Chennai Super Kings vs Kolkata Knight Riders Match Scorecard):

কলকাতা নাইট রাইডার্স: ১৩৭/৯ (২০ ওভার)

চেন্নাই সুপার কিংস: ১৪১/৩ (১৭.৪ ওভার)

ম্যাচটি চেন্নাই সুপার কিংস ৭ উইকেটে জয়লাভ করেছে।