আনক্যাপড প্লেয়ার হিসেবে আইপিএল ২০২৫ খেলবেন MS Dhoni! মাহিকে পেতে পুরোনো নিয়ম ফেরত আনার আর্জি CSK-এর

আসন্ন মরশুমে মহেন্দ্র সিং ধোনিকে বাইশ গজে দেখা যেতে পারে, সেই সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ, চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্ট ধোনিকে নিয়ে যেভাবে তৎপর হয়ে উঠেছে, তাতে আসন্ন মরশুমেও খেলতে দেখা যেতে পারে মাহি ভাইকে।

Chennai Super Kings Suggest A Old Rules To Retain Ms Dhoni As Uncapped Player Ahead Of Ipl 2025 Mega Auction

প্রায় দুই মাসের অধিক সময় কেটে গেছে আইপিএল ২০২৪ শেষ হয়ে। কিন্তু আগামী মরশুমে খেলবেন কি খেলবেন না সেই নিয়ে কোনো আপডেট জানাননি চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইতিমধ্যেই ভক্তরা তাকে আরও একবার মাঠে দেখার জন্য শোরগোল শুরু করে দিয়েছে। তবে মহেন্দ্র সিং ধোনির প্রতিক্রিয়া এতে কি হতে পারে, এখন সেটিই দেখার।

আসন্ন মরশুমে ধোনিকে বাইশ গজে দেখা যেতে পারে, সেই সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ, চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্ট ধোনিকে নিয়ে যেভাবে তৎপর হয়ে উঠেছে, তাতে আসন্ন মরশুমেও খেলতে দেখা যেতে পারে মাহি ভাইকে। বুধবার বিসিসিআইয়ের সাথে বৈঠক হয়েছে অংশগ্রহণকারী ১০ টি ফ্র‍্যাঞ্চাইজির। সূত্রের খবর অনুযায়ী, সেখানে আলোচনা হয়েছে ৪ টি রিটেনশন এবং একজন আনক্যাপড প্লেয়ারকে ধরে রাখতে পারবে প্রতিটি দল। এছাড়াও থাকবে একটি আরটিএম (রাইট টু ম্যাচ) কার্ড।

আর এই বৈঠকেই চেন্নাই সুপার কিংস পুরোনো একটি নিয়ম ফিরিয়ে আনার প্রস্তাব দেয় বিসিসিআইকে। এক দশকেরও বেশি সময় ধরে আইপিএলে চালু ছিল সেই নিয়ম। তবে সম্প্রতি সেই নিয়ম বাতিল করা হয় ফ্র্যাঞ্চাইজিদের আপত্তির ফলেই। কিন্তু এই মুহূর্তে যে কোনো মূল্যে সেই নিয়ম ফেরাতে চায় সিএসকে শিবির। তাহলেই আসন্ন মরশুমে বাইশ গজে আবারও দেখতে পাওয়া যাবে ধোনিকে।

২০০৮ সালের উদ্বোধনী মরশুম থেকে ২০২১ সাল পর্যন্ত আইপিএলে বিশেষ একটি নিয়মের প্রচলন ছিল। যে নিয়মটি হল ৫ বছর বা তারও অধিক সময় আগে যারা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, তাদেরকে আনক্যাপড ক্রিকেটার তথা ঘরোয়া ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হতো আইপিএলে। সেরকমই ধোনি ৫ বছরেরও বেশি সময় আগে অবসর নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। সুতরাং, আসন্ন মরশুমে ওই আনক্যাপড প্লেয়ারের স্থানে ধোনিকে ধরে রাখতে তৎপর হয়ে রয়েছে সিএসকে।