KKR News: নিষেধাজ্ঞা হর্ষিতের, মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অভিষেক হবে কার? সাকিব নাকি চেতন সাকারিয়া

সোমবার কলকাতার ইডেন গার্ডেন্সে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) হারিয়ে এই আইপিএলের (IPL 2024) ষষ্ঠ জয় সংগ্রহ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। গতকাল বোলিং…

সোমবার কলকাতার ইডেন গার্ডেন্সে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) হারিয়ে এই আইপিএলের (IPL 2024) ষষ্ঠ জয় সংগ্রহ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। গতকাল বোলিং এবং ব্যাটিং দুই বিভাগেই দারুণ করেছে কেকেআর। খুব সুষ্ঠভাবে ম্যাচটি অনুষ্ঠিত হলেও, তারপরে শাস্তি পেতে হয়েছে নাইট তারকাকে। আগামী ম্যাচে তথা ৩ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দলে পাবে না নাইট তারকা হার্ষিত রানাকে (Harshit Rana)।

গতকাল দিল্লির বিরুদ্ধে অভিষেক পোড়েলের উইকেট নিয়ে সেলিব্রেশন করায় ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানার পাশাপাশি এক ম্যাচের জন্য তার উপর নিষেধাজ্ঞা জারি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সুতরাং, আগামী ম্যাচ তথা ৩ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে (MI vs KKR) কেকেআরের জার্সিতে মাঠে নামতে দেখা যাবে না হার্ষিতকে। সেই জায়গায় কে খেলবেন, সেই নিয়ে এখন থেকেই ভক্তদের মধ্যে একটা আলোচনার সৃষ্টি হয়ে গেছে।

আগামী ৩ মে তথা শুক্রবার মুম্বাই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আমরা প্রত্যেকেই জানি, মুম্বাইয়ের পিচে স্পিনারদের থেকে পেসারদের ভূমিকা বেশি। তবে এমন সময়ে হার্ষিতকে না পাওয়ায় চেতন সাকারিয়া (Chetan Sakariya) কিংবা সাকিব হুসেনের (Sakib Hussain) দিকে যেতে পারে কেকেআর ম্যানেজমেন্ট। যদি সেখানে স্পিন উপলব্ধ থাকে, তাহলে অনুকূল রয় (Anukul Roy) কিংবা সুয়াশ শর্মার (Suyash Sharma) দিকে যেতে পারে কেকেআর ম্যানেজমেন্ট।

যেহেতু, মুম্বাইয়ের পিচে পেসাররা বেশি সুবিধা পান। তাই পেসার হিসাবে হার্ষিত রানার পরিবর্তে চেতন সাকারিয়ার দিকে যাওয়ার সম্ভাবনা বেশি। কারণ, তিনি একজন বাঁ-হাতি ফাস্ট বোলার হওয়ায় সাকিবের থেকে অনেকটা এগিয়ে রয়েছেন। এছাড়া সাকিবের থেকে অনেক বেশি অভিজ্ঞতা রয়েছে তার। অন্যদিকে, মুম্বাইয়ের টপ অর্ডার বাঁ-হাতি পেসারদের সামনে কিছুটা দূর্বল। তাই শ্রেয়াস আইয়ারদের পরিকল্পনা থাকতে পারে চেতনকে ওই ম্যাচে খেলানোর।