Chris Woakes english all rounder revealed the reason why he takes short break from professional cricket

একটিও ম্যাচ খেলেননি আইপিএলে, উধাও বিশ্বকাপেও, এবার নিজেই চাঞ্চল্যকর কারণ জানালেন ইংলিশ অল রাউন্ডার

বেশ কিছু মাস ধরে ইংল্যান্ডের জার্সিতে খেলতে দেখা যায়নি ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকসকে (Chris Woakes)। ফেব্রুয়ারি মাসে শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন আইএলটি২০ তে আবুধাবিতে। তারপর থেকে তিন মাস কেটে গেলেও কোনো জায়গাতেই খেলতে দেখা যায়নি তাকে। এমনকি আইপিএল ২০২৪ (IPL 2024) এর আসরেও একটি ম্যাচও খেলেননি ওকস। এবার এতদিন ক্রিকেট না খেলার কারণ জানিয়েছেন ইংলিশ অলরাউন্ডার।

আইপিএল ২০২৪ এ পাঞ্জাব কিংসের (Punjab Kings) অংশ ছিলেন ক্রিস ওকস। তবুও একটিও ম্যাচে দলে জায়গা হয়নি তার, অন্যদিকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) জন্য ইংল্যান্ডের ঘোষিত স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার এক পোস্টে ওকস লিখেছেন, “আমার জীবনের সবথেকে কঠিন সময় ছিল গত মাস। মে মাসে আমার বাবা মারা গিয়েছেন। গত কয়েক সপ্তাহ আমি পরিবারের সঙ্গে কাটিয়েছি। আমরা আমাদের জীবনের কঠিন সময় পার করার চেষ্টা করছি।”

এখনো বাবাকে হারানোর শোক কাঁটিতে তুলতে পারেননি ইংলিশ অলরাউন্ডার এবং তার পরিবার। তাই ক্রিকেট থেকে অল্প সময়ের বিরতির মধ্যেই রয়েছেন ওকস। তিনি আরও যোগ করেছেন, “আমি কিছু দিনের মধ্যেই ক্রিকেটে ফিরব। ওয়ারউইকশায়ারের হয়ে খেলবো। এটি আমার বাবার খুব প্রিয় দল। আমি জানি ওয়ারউইকশায়ার এবং ইংল্যান্ডের হয়ে আমার খেলা আমার বাবাকে গর্বিত করতো। আগামী দিনেও আমি সেটা করতে চাইব।” টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে না পারলেও, আগামীবছরে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরতে চাইবেন ইংলিশ তারকা।

টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের জার্সিতে খুব একটা নিদর্শন না রাখতে পারলেও, বাকি দুটি ফরম্যাটে দারুণ সাফল্য পেয়েছেন ক্রিস ওকস। তিনি ২০১৯ সালে ইংল্যান্ডের একদিনের বিশ্বকাপ (ICC Cricket World Cup 2019) জয়ের অন্যতম নায়ক ছিলেন। ইংল্যান্ডের জার্সিতে ৪৮ টি টেস্ট, ১২২ টি একদিনের ম্যাচ এবং ৩৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ওকস। সেখানে তার সংগ্রহ যথাক্রমে ১৪৯ টি, ১৭৩ টি এবং ৩১ টি উইকেট। এছাড়া ব্যাট হাতেও তিন ফরম্যাট মিলিয়ে ৩৪২৪ রান করেছেন এই অলরাউন্ডার।