Woman’s T20 World Cup: বিশ্বকাপের ১ মাস আগেই দল ঘোষণা অস্ট্রেলিয়ার, মহিলা বিশ্বকাপের জন্য শক্তিশালী স্কোয়াড অজিদের

এই বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেট প্রেমীরা একাধিক হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থেকে ছিলেন। এবার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু…

Cricket Australia Announced Squad For Upcoming Women'S T20 World Cup 2024 In Uae

এই বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেট প্রেমীরা একাধিক হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থেকে ছিলেন। এবার মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। এই টুর্নামেন্টে যোগ্যতা অর্জনকারী দলগুলি এখন শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। এবার এর মধ্যেই অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল ২০২৪ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের শক্তিশালী দল ঘোষণা করলো।

এই বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের আয়োজন করার কথা ছিল। কিন্তু এই দেশে বর্তমানে চলা অস্থির রাজনৈতিক উত্তেজনাকে মাথায় রেখে আইসিসি টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করেছে। ২০২৪ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে। এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। এই বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ মোট ১০ টি অংশগ্রহণ করবে। এই দলগুলিকে ইতিমধ্যেই দুটি বিভাগে ভাগ করা হয়েছে।

গ্ৰুপ ‘এ’-তে আছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং শ্রীলঙ্কা। অন্যদিকে গ্ৰুপ ‘বি’-তে আছে বাংলাদেশ, ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। উল্লেখ্য মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া সবচেয়ে সফল দল। তারা ২০১৮ সাল থেকে টানা এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৩ বার শিরোপা জয় করেছে। ফলে এই বছরও মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করে মহিলা অজি দল পরপর ৪ বার ট্রফি জয় করার রেকর্ড তৈরি করতে চাইছে।

২০২৪ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রকাশিত অস্ট্রেলিয়া দল:

অ্যালিসা হিলি (অধিনায়ক এবং উইকেটকিপার), ডার্সি ব্রাউন, অ্যাশলেগ গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস, আলানা কিং, ফোবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা, সোফি মোলিনাক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান শুট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, টেইলা ভিলা