Ishan Kishan: প্রথমে শতরান, তো এবার পরপর ছক্কা মেরে জেতালেন ম্যাচ, ঘরোয়া টুর্নামেন্টে ঈশান কিষানের তান্ডব

দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেট দলের বাইরে রয়েছেন বর্ষীয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণ। দক্ষিণ আফ্রিকা সফরে বিরতি...
techgup 18 Aug 2024 8:44 PM IST

দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেট দলের বাইরে রয়েছেন বর্ষীয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণ। দক্ষিণ আফ্রিকা সফরে বিরতি নিয়েছিলেন ঈশান। এরপর থেকে আর দলে দেখা যায়নি তাকে। শেষবার তাকে দেখা গিয়েছিল আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। কিন্তু এবার ভারতের ঘরোয়া টুর্নামেন্ট বুচি বাবুতে অংশ নিয়ে সমালোচকদের যোগ্য জবাব দিলেন ঈশান। এই টুর্নামেন্টের জন্য ঝাড়খণ্ডের অধিনায়ক করা হয়েছিল ঈশান কিষাণকে। নিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন ঈশান কিষাণ। এরপর দ্বিতীয় ইনিংসে দল যখন বিপদে পড়ে, সেখানেও এগিয়ে আসেন তিনি, পরপর দুটি ছক্কা মেরে দলকে জিতিয়ে দেন তিনি।

আসলে ঝাড়খণ্ড ও মধ্যপ্রদেশের মধ্যপ্রদেশের মধ্যকার ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ঝাড়খণ্ডের প্রয়োজন ছিল ১২ রান। কিন্তু তাদের হাতে ছিল মাত্র ২টি উইকেট। এমন পরিস্থিতিতে ক্রিজে ছিলেন ঈশান কিষাণ। ঝাড়খণ্ডের ইনিংসের ৫৫তম ওভার বল করছিলেন আকাশ রাজাওয়াত। একই ওভারে স্ট্রাইকে থাকা ঈশান কিষাণ ২টি ছক্কায় ম্যাচ শেষ করেন। যার সুবাদে ঝাড়খণ্ড ২ উইকেটে ম্যাচ জিতে নেয়।

ম্যাচের প্রথম ইনিংসে উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণ ঝড়ো স্টাইলে ব্যাট করে জোরালো সেঞ্চুরি করেন, কিষাণ ১০৭ বল মোকাবেলা করে ১০৬ স্ট্রাইক রেটে ব্যাট করে ১১৪ রান করেন। তার ইনিংসে ৫টি চার ও ১০টি ছক্কা হাঁকান তিনি।

বুচি বাবু টুর্নামেন্টের এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মধ্যপ্রদেশ। এমন পরিস্থিতিতে এমপি প্রথম ইনিংসে বোর্ডে ২২৫ রান যোগ করেন। জবাবে ঈশান কিষাণের সেঞ্চুরির সৌজন্যে ঝাড়খণ্ড ২৮৯ রান করে ৬৪ রানের লিড নেয়। দ্বিতীয় ইনিংসে মধ্যপ্রদেশ ২৩৮ রানে অলআউট হয়ে ঝাড়খণ্ডকে ১৭৫ রানের টার্গেট দেয়। ৫৪.৪ ওভারে ২ উইকেট নিয়ে এই লক্ষ্য পূরণ করে ঝাড়খণ্ড। দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন ঈশান।

Show Full Article
Next Story
Share it