বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতায় মহিলা টি-২০ বিশ্বকাপ ভারতে করার অনুরোধ ICC-এর, কি বললেন জয় শাহ?

এই বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ আয়োজন করতে চলেছে। কিন্তু অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের আগে বর্তমানে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি খুবই টালমাটাল অবস্থায় রয়েছে।

Jay Shah Rejected The Offer To Host Women T20 World Cup That Shifted From Bangladesh

ভারত সহ বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কার মতো প্রতিবেশী দেশগুলি বিশ্ব ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল হিসাবে জায়গা করে নিয়েছে। ফলে এই দেশগুলিতে ক্রিকেটকে নিয়ে লক্ষ লক্ষ সাধারণ মানুষদের উন্মাদনা লক্ষ্য করা যায়। অন্যদিকে এই বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে হাওয়ার কথা আছে। কিন্তু এই দেশে বর্তমানে চলা রাজনৈতিক উত্তেজনা আইসিসিকে রীতিমতো চিন্তায় রেখেছে। ফলে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে স্থানান্তরিত হবে কিনা সেই বিষয়ে এবার জয় শাহ গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এই বছর প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্র ওয়েস্ট ইন্ডিজের সাথে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল। এই টুর্নামেন্টে ভারতীয় দল রোহিত শর্মার নেতৃত্বে অসাধারণ পারফরমেন্স করে ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে। টানটান উত্তেজনাপূর্ণ চূড়ান্ত ম্যাচে হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল সহ সূর্যকুমার যাদব অসাধারণ পারফরম্যান্স করে দেশকে ট্রফি এনে দেন। এর আগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল।

তবে ভারতীয় মহিলা ক্রিকেট দল এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারেনি। অন্যদিকে এই বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ আয়োজন করতে চলেছে। কিন্তু অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের আগে বর্তমানে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি খুবই টালমাটাল অবস্থায় রয়েছে। স্থায়ী সরকার পতনের পর এখন এই দেশে অস্থায়ী একটি সরকার দেশকে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছে।

তাই আইসিসি মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ আয়োজন করার বিষয়ে চিন্তার মধ্যে রয়েছে। তারা ইতিমধ্যেই বিসিসিআই সচিব জয় শাহয়ের সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু বিসিসিআই এই স্বল্প সময়ের মধ্যে ভারতে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে বলে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে। বুধবার টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় শাহ এই বিষয়টি নিশ্চিত করে বলেন, “আইসিসি আমাদের জিজ্ঞাসা করেছে আমরা বিশ্বকাপ আয়োজন করবো কিনা। আমি স্পষ্টভাবে না বলে দিয়েছি।”

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন