Women T20 World Cup: বাংলাদেশে হবেনা বিশ্বকাপ, ভারত করেছে প্রত্যাখ্যান, এবার এই দেশ বিশ্বকাপ আয়োজনের জন্য দিল প্রস্তাব

দেশের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বাংলাদেশ ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে আলোচনা করেছে। তবে আগামীবছরে ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ থাকায় পরস্পর দুটি বিশ্বকাপ আয়োজন করতে অস্বীকার করেছে বিসিসিআই।

SUMAN 17 Aug 2024 12:22 PM IST

চলতি বছরের অক্টোবর মাসের প্রথম থেকেই শুরু হতে চলেছে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর একই বছরে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে। তবে এই ইভেন্টটি আয়োজিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু সেখানে রাজনৈতিক সংকটের জন্য ইভেন্টটি আয়োজন করা কঠিন হয়ে দাঁড়িয়েছে।

দেশের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বাংলাদেশ ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাথে এই বিষয়ে আলোচনা করেছে। তবে আগামীবছরে ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ থাকায় পরস্পর দুটি বিশ্বকাপ আয়োজন করতে অস্বীকার করেছে বিসিসিআই। এদিকে ক্রিকবাজের সূত্র থেকে জানা যাচ্ছে, আইসিসি বাংলাদেশের বিকল্প হিসাবে সংযুক্ত আরব আমিরাতে করানোর কথা ভাবছে।

তবে আইসিসি সেইদিকে তাকিয়ে থাকলেও, এখনো কিছুটা সময় চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আগামী ২০ আগস্ট পরিচালকদের অনলাইন সভার মাধ্যমে আইসিসি তাদের নতুন ভেন্যু প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। যদিও এই সভার আলোচ্য সূচি ভিন্ন হবে। প্রতিবেদনে বলা হয়েছে, বিসিবির এক কর্মকর্তা কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে আইসিসির কাছে পাঁচ দিন সময় চেয়েছেন। আইসিসি বাড়তি সময় দিলে ২০ আগস্ট সভার দিন ঠিক করতে হবে।

বাংলাদেশের বিকল্প হিসাবে কোথায় মহিলাদের এই টি-টোয়েন্টি বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে, তা এখনো ঠিক হয়নি। কিন্তু এর মাঝেই বিভিন্ন দেশ টুর্নামেন্টটি নিজেদের দেশে আয়োজন করার জন্য আইসিসির কাছে আগ্রহ প্রকাশ করেছে। সেইরকমই একটি দেশ হল জিম্বাবুয়ে। বর্তমানে জিম্বাবুয়ে বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপটি আয়োজন করার ব্যাপারে অগ্রসর হয়েছে। তবে এখন দেখার, আইসিসি দৃষ্টান্ত কি হতে চলেছে।

Show Full Article
Next Story
Share it