Cristiano Ronaldo: স্লোভানিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলেও ম্যাচে কান্নায় ফেটে পরলেন রোনাল্ডো, কি ঘটেছিল?

রবিবার জার্মানিতে ইউরো ২০২৪-এর রাউন্ড অফ ১৬-র ম্যাচে পর্তুগাল-স্লোভেনিয়া ম্যাচে পেনাল্টি মিস করার পর কাঁদতে দেখা যায় পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানোকে। আবেগ চেপে রাখতে না পেরে কেঁদে ফেলেন রোনাল্ডো। তার মা মারিয়াকেও স্ট্যান্ডে কাঁদতে দেখা গেছিল। তবে রোনাল্ডোর সতীর্থরা তাকে সমর্থন দিয়েছেন। রোনাল্ডো যদি তার পেনাল্টি গোলে রূপান্তর করতেন তবে সহজেই জয় পেত পর্তুগাল।ম্যাচের শেষ মুহূর্তে লিড এনে দেওয়ার চেষ্টা করেন তিনি, যেখানে ফ্লপ হন তিনি।

অতিরিক্ত সময়ে দুই দলই গোল করতে ব্যর্থ হয়, এরপর ফলাফল পেতে ম্যাচ চলে যায় পেনাল্টি শুটআউটে। রোনাল্ডোর আত্মবিশ্বাসের প্রতিফলন ঘটেছে এখানে, কারণ একবার পেনাল্টি মিস করার পর প্রথম খেলোয়াড় হিসেবে পেনাল্টি শুট-আউটে পর্তুগালের কাছ থেকে পেনাল্টি নেন তিনি, আর এবার গোলে বল জড়ান রোনাল্ডো। পেনাল্টি শুটআউটে ৩-০ গোলে জয় পায় পর্তুগাল। সেই সঙ্গে কোয়ার্টার ফাইনালেও খেলার যোগ্যতা অর্জন করে তারা এখন ৬ জুলাই কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে পর্তুগাল। আগামী ৫ জুলাই কোয়ার্টার ফাইনালে স্বাগতিক জার্মানির মুখোমুখি হবে স্পেন।

ইউরো ২০২৪-এর রাউন্ড অফ ১৬-তে পেনাল্টি শুটআউটে স্লোভেনিয়াকে হারিয়ে পর্তুগালকে ইউরো ২০২৪-এর কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইউরো ২০২৪-এ সোমবার পেনাল্টি শুটআউটে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। এটি একটি উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতা ছিল। এই ম্যাচে নির্ধারিত সময়ে দুই দলই গোল করতে না পারায় অতিরিক্ত সময়েও স্কোর দাঁড়ায় ০-০। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে পর্তুগালের হয়ে নায়ক ছিলেন কস্তা। জোসিপ ইলিচিচ, জুরে বালকোভেক ও বেঞ্জামিন ভারবিচের পরপর তিনটি পেনাল্টি শট ঠেকিয়ে দেন তিনি। এদিকে তার সতীর্থ রোনাল্ডো, ব্রুনো ফার্নান্দেস ও বের্নার্দো সিলভা পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে ৩-০ গোলের জয় এনে দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে।