‘ম্যাচ হারো আর হাসো’, নেতৃত্বের ভুল ত্রুটি তুলে ধরে হার্দিকের কড়া নিন্দা ডেল স্টেইনের

মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এই বছর আইপিএলে একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে। নতুন অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) দলে…

মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এই বছর আইপিএলে একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে। নতুন অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) দলে ফিরিয়ে আনা হলেও তিনি এখনও প্রভাব ফেলতে পারেননি। ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই এই তারকা অলরাউন্ডার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছেন। এবার হার্দিকের উদ্দেশ্যে নাম না করে কিংবদন্তি তারকা পেসার ডেল স্টেইন (Dale Steyn) কটাক্ষ করলেন।

গতকাল আইপিএলে গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামে। টসে জিতে মুম্বাই প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তবে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে তারা চাপের মুখে পড়ে যায়। শেষে তিলক বর্মার ৪৫ বলে ৬৫ রানে এবং নেহাল ওয়াধেরার ২৪ বলে ৪৯ রানে ভর করে মুম্বাই ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে। এরপর যশস্বী জয়সওয়ালের বিধ্বংসী শতরানে রাজস্থান ৯ উইকেট বিশাল জয় তুলে নেয়।

এর সঙ্গেই ৮ ম্যাচের মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স‌ ৫ ম্যাচে হারের সম্মুখীন হয়ে এখন লিগ তালিকায় অনেকটাই পিছিয়ে পড়েছে।‌ ফলে এখন নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার দিকে সমর্থক থেকে বিশেষজ্ঞরা আঙুল তুলছেন। এবার এই বিষয়ে নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ডেল স্টেইন হার্দিকের নাম উল্লেখ না করে রীতিমতো সরব হলেন। তিনি লেখেন, “আমি সত্যিই সেই দিনের অপেক্ষায় আছি যেদিন ক্রিকেটাররা তাদের মনের কথা সততার সাথে সবার সামনে বলতে পারবেন।”

স্টেইন আরও বলেন, “পরিবর্তে আমরা নিজেদেরকে বোকা বানিয়ে নিজেদের বাঁচানোর জন্য একই কথা বলি। পর পর ম্যাচে হেরে হাসছে এবং বোকার মতো এক জিনিসের আবার পুনরাবৃত্তি করছে।” চাপের মধ্যে থেকেও হার্দিক পান্ডিয়ার এই হাসি নিয়ে এর আগে কেভিন পিটারসেনও মুম্বাই অধিনায়কের সমালোচনা করেছিলেন। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স ২৭ এপ্রিল শনিবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পরবর্তী ম্যাচে মাঠে নামবে।