‘ও ওর জুতোর যোগ্য নয়’, বিরাট-বাবর বিতর্কে এবার আলোড়ন ফেলে দেওয়া মন্তব্য কানেরিয়ার

ভারত ও পাকিস্তান (India vs Pakistan) এমন দুটি দেশ যারা সর্বদা তাদের ভৌগলিক অবস্থানের দ্বারা নয়, উত্তেজনাপূর্ণ ক্রিকেট ইতিহাসের সাথেও জড়িত। ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের (Babar Azam) মধ্যে কে সেরা ব্যাটসম্যান তা নিয়ে অনেক দিন ধরেই বিতর্ক চলছে। এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারত ও পাকিস্তানের মধ্যে লড়াইয়ের আগে, প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার দানিশ কানেরিয়া (Danish Kaneria) জানিয়ে দিয়েছেন যে বিরাট এবং বাবরের মধ্যে কে ভাল।

ভারত-পাকিস্তান ম্যাচের আগে কানেরিয়া বলেন, ”বাবর আজম সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই পরের দিন বিরাট কোহলির সঙ্গে তার তুলনা শুরু হয়। বিরাটের জুতোর সমানও নন তিনি। যুক্তরাষ্ট্রের বোলারদের সামনেই রান করতে পারেনি বাবর। ৪৪ রানেই আউট হয়ে যান তিনি। এই ম্যাচটা ওদের জেতা উচিত ছিল। এই ম্যাচে পাকিস্তানের একতরফাভাবে জেতা উচিত ছিল কিন্তু তাদের লজ্জাজনক পরাজয় বরণ করতে হয়েছে।”

টুর্নামেন্ট শুরু হয়েছিল পাকিস্তানের শোচনীয় পরাজয় দিয়ে। রোমাঞ্চকর লড়াইয়ে যুক্তরাষ্ট্রের কাছে হেরে যায় তারা। ফলাফল বেরিয়ে আসে সুপার ওভারে। পাকিস্তান খেলার সমস্ত দিক থেকে খারাপ পারফরম্যান্স করেছিল, অন্যতম অভিজ্ঞ বোলার মোহাম্মদ আমির সুপার ওভারে ৭ অতিরিক্ত রান সহ ১৮ রান দিয়েছিলেন। ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে কানেরিয়ার ভবিষ্যদ্বাণী করেন, ”পাকিস্তানকে বাজেভাবে হারাবে ভারত। ভারতকে হারাতে পারছে না তারা। পাকিস্তান যখনই বিশ্বকাপে আসে, তখনই তাদের বোলিংয়ের প্রশংসা করেন। বলা হয় বোলিং তাদের ম্যাচটি জিতিয়ে দেবে, কিন্তু বোলিংয়ের কারণে পাকিস্তান ম্যাচটি হেরে যায়।”

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। সন্ত্রাসী হামলার আশঙ্কায় দারুণ এই ম্যাচকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। একই সঙ্গে এখানে ড্রপ-ইন পিচ নিয়েও রয়েছে সাসপেন্স। এমন পরিস্থিতিতে এই ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে তুমুল উৎসাহ-উদ্দীপনা আর দারুণ এই ম্যাচের দিকে নজর গোটা বিশ্বের।