David Miller clears his retirement from t20i is totally fake and will continue to play for South Africa

David Miller: অবসরের জল্পনা নিয়ে মুখ খুললেন মিলার, ক্রিকেট ছাড়ার গুজব সত্যি কি মিথ্যা, জানিয়ে দিলেন নিজেই

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ ফাইনাল তিনদিন পার করেছে, কিন্তু এখনো ওই রোমাঞ্চকর ম্যাচ ভুলতে পারছে না ক্রিকেটবিশ্ব। যেখানে দক্ষিণ হারিয়ে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ নিজেদের নাম করেছে ভারতীয় দল। একদিকে ভারতীয় দল যেমন জয়ের আনন্দে উল্লাস করছে, এমন সময়ে দুঃখতেই লিপ্ত রয়েছে দক্ষিণ আফ্রিকা। জয়ের খুব কাছে গিয়েও অল্পের জন্য ভারতের কাছে এই হার অনেকদিন পর্যন্ত বেদনা দেবে।

ফাইনাল ম্যাচে শেষ ওভারে দক্ষিণ আফ্রিকাকে জিততে প্রয়োজন ছিল ৬ বলে ১৬ রান। ব্যাট হাতে ক্রিজে ছিলেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ডেভিড মিলার এবং বল হাতে এসেছিলেন ভারতীয়দের শেষ ভরসা হার্দিক পান্ডিয়া। ওই ওভারের প্রথম বলেই হার্দিকের ফুলটোস বলে সোজা বাউন্ডারির দিকে হিট করেন মিলার, কিন্তু ওই শট নিজের প্রতিভা দিয়ে হাতের মুঠোয় করেছেন সূর্যকুমার যাদব। হয়তো ওই ক্যাচটি ছক্কায় পরিণত হলে ম্যাচের ফলাফল ভিন্ন কিছু হতে পারতো।

যাই হোক, শেষমেষ ভারতের সামনে ৭ রানে হারায় দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা খুবই হতাশ হয়ে পড়েছিলেন। মাঠে উপস্থিত দক্ষিণ আফ্রিকার ভক্ত থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকার ডাগ-আউট একেবারেই শান্ত হয়ে যায়। আর এইদিনের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় উঠে আসছিলো ডেভিড মিলারের টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের কথা। দক্ষিণ আফ্রিকার শেষ অস্ত্র হিসাবে দলকে না জেতাতে পারায় টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করেছেন তিনি।

কিন্তু বর্তমানে প্রকাশ্যে এল আসল তথ্য। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেছেন ডেভিড মিলার। সেখানে তিনি তার অবসরের খবর মিথ্যা বলে অভিহিত করেছেন। ডেভিড মিলার লিখেছেন, “কিছু বিপরীত খবর দেখছি, আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করিনি। আমি এখনো প্রোটিয়াদের হয়ে খেলা চালিয়ে যাবো। এখনো সেরাটা আসতে বাকি রয়েছে।” ৩৫ বছর বয়সী মিলার তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারে মোট ১২৫ টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে ১০৯ ইনিংসে ব্যাট হাতে প্রায় ১৪১ এর স্টাইকরেটে ২৪৩৯ রান করেছেন তিনি।