David Warner: বিশ্বকাপের পরেই নিয়েছিলেন আন্তর্জাতিক অবসর, কিন্তু এই টুর্নামেন্টের জন্য এবার নিজেকে উপলব্ধ রাখলেন ওয়ার্নার

গতবছর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ খেলে ওডিআই ফরম্যাট থেকে অবসর নিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তারপরেই চলতি বছরের শুরুতে পাকিস্তানের বিরুদ্ধে খেলে টেস্ট থেকেও অবসর নিয়েছিলেন তিনি। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটকেও বিদায় জানান ওয়ার্নার। তবে তিনি আগেই জানিয়ে রেখেছিলেন, দলের প্রয়োজনে তিনি ফিরতে পারেন।

সোমবার তিনি সোশ্যাল মিডিয়ায় অফিসিয়ালভাবে নিজের অবসরের ঘোষণা করলেও, আগামী বছরের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দরজা খোলা রেখে দিয়েছেন। ওয়ার্নার তার ইনস্টাগ্রামে একটি মেসেজ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন। কিন্তু পরের বছর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দল তাকে ডাকলে, তিনি অবসর ভেঙ্গে ফিরতে পারেন বলেও জানিয়ে রেখেছেন। অজি কিংবদন্তি সেখানে বলেছেন যে, অস্ট্রেলিয়া দলের প্রতিনিধিত্ব করা একটি সম্মানের বিষয়। পাশাপাশি দাবী করেছেন, তিনি আর কিছুটা সময় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলবেন।

আগামী বছরের ফেব্রুয়ারি মাসে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে যদি সত্যিই অস্ট্রেলিয়া দল ওয়ার্নারের মতো ওপেনারকে ফেরত চায়, তাহলে তিনি নির্দ্বিধায় অবসর ভেঙ্গে ফিরে দলের জন্য সাহায্য করবেন। তবে এখনো পর্যন্ত এই বিষয়ক কোনো অফিসিয়াল খবরাখবর নেই কিন্তু খুব শীঘ্রই জানা যাবে, আদৌ কি অস্ট্রেলিয়া দলে ফিরবেন ওয়ার্নার নাকি ট্রাভিস হেডের সঙ্গ অন্য কেউ দেবেন।

৩৭ বছর বয়সী ডেভিড ওয়ার্নার দুইবার ওডিআই বিশ্বকাপ, একবার টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জয়লাভ করলেও, এখনো চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের স্বপ্ন অধরাই থেকে গেছে। তাই দলের জন্য এই ট্রফিটিও জিততে চান তিনি। কিন্তু অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড না চাইলে, তার অবসর ভেঙ্গে ফেরাটা আর হয়তো সম্ভব নয়।