WPL 2024: গুজরাটের ভাগ্যে আজও হার, টানা তিন ম্যাচ জিতে পয়েন্টস তালিকার শিখরে দিল্লি

আজ সম্পূর্ণ হল এবারের মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) দশম ম্যাচটি। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস মহিলা দল বনাম গুজরাট জায়েন্টস (Delhi Capitals Women…

আজ সম্পূর্ণ হল এবারের মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) দশম ম্যাচটি। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস মহিলা দল বনাম গুজরাট জায়েন্টস (Delhi Capitals Women vs Gujarat Giants)। আর এই ম্যাচে গুজরাটকে ২৫ রানে হারিয়ে এই মরশুমের তৃতীয় জয় পেল দিল্লি। আর এই জয়ের সাথেই ৬ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথম স্থানে পৌঁছালো দিল্লি ক্যাপিটালস।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল গুজরাট জায়েন্টস। প্রথমে ব্যাট করতে নামে দিল্লি ক্যাপিটালস মহিলা দল। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে দিল্লি। অধিনায়ক ম্যাগ ল্যানিংয়ের (Meg Lanning) ৫৫ রান ছাড়া আর সেরকম বড় রান লক্ষ্য করা যায়নি দিল্লি ক্যাপিটালসের ব্যাটারদের থেকে। তবে বাকিদের কিছুটা কিছুটা সহযোগিতায় এই রানে পৌঁছায় দিল্লি।

গুজরাট জায়েন্টসকে এই ম্যাচ জিততে গেলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৬৪ রান। এই লক্ষ্যের জবাবে ওপেনে আসেন অধিনায়ক বেথ মুনি (Beth Mooney) এবং লরা উলভার্ট (Laura Wolvaardt)। কিন্তু শুরুটা একেবারেই ভালো করতে পারেননি তারা। তাদের আউট হওয়ার পরেও থেমে ছিল না উইকেটের পতন। একের পর এক উইকেট ঝড়ের গতিতে আসতেই থাকছিল।

শেষমেষ ক্রিজে এসে অনেকক্ষণ স্থায়ী হন অ্যাসলে গার্ডনার (Ashley Gardner)। ৩১ বলে ৪০ রানের ভরসাযোগ্য ইনিংস খেলেন গার্ডনার। এছাড়া বাকিরা তেমন সাথ দিতে পারেননি তাকে। যার জন্য ম্যাচটি হারতে হয় গুজরাটকে। লক্ষ্য তাড়া করতে নেমেও, ২৫ রানে অসম্পূর্ণ থেকে যায় দলের লক্ষ্যপূরণ। ২৫ রানে গুজরাটকে হারিয়ে পয়েন্ট তালিকায় প্রথমস্থানে উঠে আসে দিল্লি ক্যাপিটালস।

দিল্লি ক্যাপিটালস মহিলা বনাম গুজরাট জায়েন্টস ম্যাচের স্কোরকার্ড (Delhi Capitals Women vs Gujarat Giants Match Scorecard):

দিল্লি ক্যাপিটালস মহিলা: ১৬৩/৮ (২০ ওভার)

গুজরাট জায়েন্টস: ১৩৮/৮ (২০ ওভার)

ম্যাচটি দিল্লি ক্যাপিটালস মহিলা দল ২৫ রানে জয়লাভ করেছে।