ম্যাচ ভারতে হলেও মেজাজ থাকবে ইংল্যান্ডের, হতে পারে তুষারপাতও, পঞ্চম টেস্টের জন্য এল আবহাওয়ার বড় আপডেট

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ (India vs England Test Series) ইতিমধ্যেই নিজেদের নাম করে নিয়েছে ভারতীয় দল। পঞ্চম টেস্ট খেলার আগেই এই সিরিজ জিতে নিয়েছে…

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ (India vs England Test Series) ইতিমধ্যেই নিজেদের নাম করে নিয়েছে ভারতীয় দল। পঞ্চম টেস্ট খেলার আগেই এই সিরিজ জিতে নিয়েছে রোহিতবাহিনী। এবার ৭ মার্চ তথা বৃহঃস্পতিবার থেকে ধর্মশালায় (Dharamshala Stadium) পঞ্চম টেস্ট খেলবে ভারত-ইংল্যান্ড। সিরিজ ভারতের পক্ষে গেলেও এই ম্যাচ দুটি দলেরই জন্য বেশ গুরুত্বপূর্ণ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট তালিকার কথা ভেবে এই ম্যাচ খুব গুরুত্বপূর্ণ দুটি দলের জন্য। বিশেষ করে এই ম্যাচ ইংল্যান্ড দলের কাছে সম্মানরক্ষার ম্যাচ। যাই হোক, এই ম্যাচের আগে ওই ম্যাচের স্টেডিয়াম নিয়ে উঠে এল বড় আপডেট। যা ক্রিকেট ইতিহাসে কখনো সচরাচর ঘটতেই দেখা যায়নি। ভক্তরাও এই খবর শুনে হতচকিত হয়ে পড়েছেন।

আজ টেলিগ্রাফের সূত্র অনুসারে জানা গেছে, আসন্ন ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টের মাঝে দেখা যেতে পারে তুষারপাত। হ্যাঁ, ঠিকই শুনছেন রিপোর্ট অনুসারে ওই ম্যাচে তাপমাত্রা থাকতে চলেছে মাত্র ১ ডিগ্রি সেলসিয়াস। তবে সকালের দিকে শূন্যের নীচে নামতে পারে তাপমাত্রার পারদ। ভক্তদের জন্য বেশ মনোরম আবহাওয়া হতে চলেছে পঞ্চম টেস্টটি।

তবে চারিদিকে পাহাড়বেষ্টিত এই ধর্মশালা স্টেডিয়ামটি ওই দিন ভক্তদের জন্য দুর্ভাগ্যের কারণ হয়েও দাঁড়াতে পারে। কারণ, তুষারপাতের পরিমাণ বেশি হয়ে গেলে তা ম্যাচে বিঘ্ন ঘটাতে পারে। অন্যদিকে, হালকা তুষারপাত বেশ আনন্দদায়ক হতে পারে। যদিও ধর্মশালা স্টেডিয়ামে এই বিষয় নতুন কিছু নয়, বছরের অনেকটা সময় বরফে ঢাকা থাকে এই স্টেডিয়াম।