IPL 2024: MI শিবিরে কালো মেঘ, টুর্নামেন্ট শুরুর আগেই‌ অনিশ্চিত দলের দুই বিদেশি বোলার

আইপিএলে (IPL 2024) প্রতি বছর ফ্রাঞ্চাইজিগুলি প্রথম থেকেই তাদের তারকা ক্রিকেটারদের দলে পাওয়ার বিষয়ে নিশ্চিত হতে চায়। তবে এই বছর আইপিএলের সময় যত এগিয়ে আসছে…

আইপিএলে (IPL 2024) প্রতি বছর ফ্রাঞ্চাইজিগুলি প্রথম থেকেই তাদের তারকা ক্রিকেটারদের দলে পাওয়ার বিষয়ে নিশ্চিত হতে চায়। তবে এই বছর আইপিএলের সময় যত এগিয়ে আসছে একাধিক ক্রিকেটারের চোট সমস্যা ফ্রাঞ্চাইজি দলগুলির চিন্তা বাড়াচ্ছে। এবার শ্রীলঙ্কার ফাস্ট বোলার দিলশান মাদুশঙ্কা (Dilshan Madushanka) দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচে চোট পেয়ে মাঠের বাইরে চলে গেলেন। ফলে এখন এটি ২০২৪ আইপিএলের আগে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) শিবিরের জন্য বড়ো ধাক্কা।

বর্তমানে শ্রীলঙ্কা বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের একদিনের সিরিজে অংশগ্রহণ করছে।‌ এই সিরিজের দ্বিতীয় ম্যাচে লঙ্কা বাহিনী ৩ উইকেটে জয় তুলে নেয়। তবে এই ম্যাচের প্রথম ইনিংসেই শ্রীলঙ্কার অন্যতম পেসার দিলশান মাদুশঙ্কা বাম পায়ের পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়েন। চোট গুরুতর হওয়ায় বাংলাদেশের বিপক্ষে তৃতীয় একদিনের ম্যাচের আগে এই তারকা ক্রিকেটার এবার দলের বাইরে চলে গেলেন। আজ শ্রীলঙ্কা ক্রিকেট নিজেদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে পোস্ট করে বিষয়টি নিশ্চিত করে।

পোস্টটিতে লেখা হয়, “দিলশান মাদুশঙ্কা চলমান বাংলাদেশ সফরে আর অংশ নেবেন না। কারণ এই গুরুত্বপূর্ণ বোলার দ্বিতীয় একদিনের ম্যাচে চোট পাওয়ার পর এখন পুনর্বাসনের মধ্যে দিয়ে নিজেকে প্রস্তুত করবেন। মাদুশঙ্কা বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে পায়ের পেশিতে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান। এমআরআই স্ক্যান করার পর চোট কতটা গুরুতর দেখা হবে।” এর ফলে এই শ্রীলঙ্কান পেসার আইপিএলের প্রথম দিকে বেশ কয়েকটি ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য গত বছর ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপে দিলশান মাদুশঙ্কা দুরন্ত ফর্মে ছিলেন।

তিনি মাত্র ৯ ম্যাচে মোট ২১ টি উইকেট সংগ্রহ করে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হয়েছিলেন। এরপরেই একাধিক আইপিএল ফ্রাঞ্চাইজি তাকে দলে নেওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করে। গত বছর দুবাইতে অনুষ্ঠিত হওয়া ২০২৪ আইপিএলের মিনি নিলামে দিলশান মাদুশঙ্কাকে ৪.৬০ কোটি টাকায় মুম্বাই নিজেদের দলে জায়গা করে দেয়। তবে এখন এই তারকা ক্রিকেটারের চোট সমস্যা ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের আগে মুম্বাইয়ের অনেকটাই চিন্তা বাড়াচ্ছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। এছাড়াও এই দলের আরও এক বিদেশি পেসার জেরাল্ড কোয়েটজির এই বছর আইপিএলের প্রাথমিক পর্যায়ে খেলা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে।‌