East Bengal: দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত ইস্টবেঙ্গলের, জর্জ টেলিগ্রাফকে ৩-১ এ হারালো লাল-হলুদরা

এই বছর কলকাতা ফুটবল লিগে মোহনবাগান এখনও জয় খুঁজে না পেলেও ইস্টবেঙ্গল টুর্নামেন্টের প্রথম ম্যাচেই টালিগঞ্জকে ৭-১ গোলে...
SUMAN 7 July 2024 8:06 PM IST

এই বছর কলকাতা ফুটবল লিগে মোহনবাগান এখনও জয় খুঁজে না পেলেও ইস্টবেঙ্গল টুর্নামেন্টের প্রথম ম্যাচেই টালিগঞ্জকে ৭-১ গোলে হারিয়ে যাত্রা শুরু করে। আজ ঘরের মাঠে কলকাতা ফুটবল লিগে লাল-হলুদরা জর্জ টেলিগ্ৰাফের বিপক্ষে মাঠে নামে। টুর্নামেন্টের শেষ ম্যাচে জর্জ টেলিগ্ৰাফ কলকাতা পুলিশকে ১-০ গোলে হারিয়ে আত্মবিশ্বাস নিয়ে ম্যাচে ইস্টবেঙ্গলের মুখোমুখি হয়েছিল।

ম্যাচের শুরু থেকেই গোলকিপার আদিত্যের অধিনায়কত্বে ইস্টবেঙ্গল দুরন্ত লড়াই শুরু করে। ঘরের মাঠে ম্যাচ অনুষ্ঠিত হাওয়ায় লাল-হলুদের বিপুল সমর্থকরা ফুটবলারদের উদ্বুদ্ধ করেছিলেন। তবে জর্জ টেলিগ্ৰাফ ধীরে ধীরে ম্যাচে প্রভাব বিস্তার করতে থাকে। ফলে ম্যাচের ৩৪ মিনিটে অমিত এক্কা দূর থেকে জরালো শটে গোল করে জর্জ টেলিগ্ৰাফকে এগিয়ে দেন। এরপর ইস্টবেঙ্গল ম্যাচের সমতা ফেরানোর জন্য চাপ বাড়াতে থাকে। কিন্তু কাছাকাছি গিয়েও কিছুতেই তারা গোলের মুখ খুলতে পারছিনা।

ম্যাচের প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে থেকে লাল-হলুদরা শেষ করে। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ইস্টবেঙ্গলরা আরও আক্রমণের ঝাঁঝ বাড়ায় এবং গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে। ফলে ম্যাচের ৪৮ মিনিটে শ্যমলের দুরন্ত শট বার পোস্টে লেগে ফিরে এলে জেসিন থনিক্কারা দুরন্ত গোল করে ম্যাচে সমতা ফেরান। এরপর লাল-হলুদ ফুটবলাররা আত্মবিশ্বাস ফিরে পেয়ে একের পর এক আক্রমণ তৈরি করে। তবে জর্জ টেলিগ্ৰাফ ডিফেন্সে ফুটবলার সংখ্যা বাড়িয়ে বারবার প্রতিরোধ তৈরি করছিল।

এর সঙ্গেই ইস্টবেঙ্গলের সুযোগ সন্ধানী সায়ন ব্যানার্জি ৬৫ মিনিটে নিখুঁত বাড়ানো বল থেকে গোল করে দলকে এগিয়ে দেন। তবে এরপর জর্জ টেলিগ্ৰাফ একাধিক সুযোগ তৈরি করে চাপ তৈরি করার চেষ্টা করে। কিন্তু এর মধ্যেই মোবাশ্বির রহমানের বুদ্ধিমত্তা সম্পন্ন বাড়ানো বলে সায়ন ব্যানার্জি ৮৯ মিনিটে দুরন্ত গোল করে শেষ পেরেকটি পুঁতে দেন। এর ফলে ৩-১ গোলে কলকাতা ফুটবল লিগের দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয় তুলে নিয়ে ইস্টবেঙ্গল তাদের জয়ের ধারাবাহিকতা বজায় রাখল।

Show Full Article
Next Story
Share it