জয়ের ধারা অব্যাহত ইস্টবেঙ্গলের, রেলওয়েস কে হারিয়ে পয়েন্ট তালিকায় শিখরে লাল-হলুদ বাহিনী

আজ ঘরের মাঠে ইস্টবেঙ্গলের হয়ে আমন সিকে, জেসন টিকেরা রেলওয়ের বিপক্ষে প্রথম থেকেই গোলের মুখ খোলার জন্য মরিয়া হয়ে ওঠেন।

East Bengal Continued Their Streak With A 2-0 Goals Win At Home Today Against Railways In Calcutta Football League

কলকাতার ময়দানে কলকাতা ফুটবল লিগ অন্যতম ঐতিহ্যবাহী একটি টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট থেকে প্রতিবছর একাধিক তরুণ ফুটবলার উঠে আসেন। এই বছর কলকাতা ফুটবল লিগেও ৩ প্রধানের সঙ্গে সঙ্গে অনান্য দলগুলিও দুরন্ত পারফরম্যান্স করছে। অন্যদিকে ইস্টবেঙ্গল হাইভোল্টেজ ডার্বিতে মোহনবাগানকে হারানোর পর শেষ ম্যাচে এই টুর্নামেন্টে পুলিশ এসির বিপক্ষে ৬-০ গোলে বিশাল জয় তুলে নেয়।

আজ কলকাতা ফুটবল লিগে লাল-হলুদরা ঘরের মাঠে রেলওয়ের বিপক্ষে মাঠে নামে। গোলকিপার আদিত্যের অধিনায়কত্বে ইস্টবেঙ্গল ম্যাচে প্রথম থেকেই দুরন্ত লড়াই শুরু করে। রেলওয়ে এফসি চাপের মুখে থাকলেও ডিফেন্ডারদের দক্ষতায় তারা একের পর এক বিপক্ষদের সহজ সুযোগ আটকে দেয়। তবে আমন সিকে, জেসন টিকেরা গোলের মুখ খোলার জন্য মরিয়া হয়ে ওঠেন। এর মধ্যেই প্রথমার্ধের শেষের দিকে ৪৫+২ মিনিটে বাঁদিক থেকে উঠে এসে ইস্টবেঙ্গলের মহম্মদ মুশারাফ দূর থেকে ক্রস বাড়ান।

রেলওয়ের গোলকিপার শুভয়ঙ্কর দত্তের ভুলে বলটি সোজা উড়ে এসে জালে জড়িয়ে যায়। ফলে প্রথমার্ধেই ইস্টবেঙ্গল ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে। এরপর দ্বিতীয়ার্ধে লাল হলুদের সঙ্গে সঙ্গে রেলওয়ের ফুটবলারও আক্রমণ তৈরি করার চেষ্টা করে। কিন্তু বিপক্ষের কঠিন রক্ষণভাগ ভেদ করে তারা কিছুতেই গোলর মুখ খুলতে পারছিল না। অন্যদিকে ম্যাচের ৬৮ মিনিটে ইস্টবেঙ্গলের হয়ে মুশরাফের দূর থেকে বাড়ানো বল বিজয় মুর্মু বক্সের মধ্যে হেড করে নামিয়ে দেন‌।

সেই বলকে শেষ পর্যন্ত আদিল আমান রেলওয়ের জালে পাঠিয়ে দিয়ে স্কোরবোর্ড ২-০ শূন্য করে দেন। এরপর ইস্টবেঙ্গল আরও একাধিক সুযোগ তৈরি করে গোলের কাছাকাছি পৌঁছে যায়। কিন্তু রেলওয়ের গোলকিপার শুভঙ্কর দত্ত একের পর এক নিশ্চিত শট আটকে দেন। ইস্টবেঙ্গল ম্যাচে মোট ১৮ টি গোলমুখি শট করেছিল। কিন্তু শেষপর্যন্ত তারা আর গোল সংখ্যা বৃদ্ধি করতে পারেনি। ফলে আজ রেলওয়ের বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নিয়ে লাল হলুদরা কলকাতা ফুটবল লিগে জয়ের ধারাবাহিকতা বজায় রাখল।