England beat Pakistan by 7 wickets and clinch the T20i Series by 2-0 margin

ENG vs PAK: ব্যার্থ ব্যাটিং, বোলিংও ছন্নছাড়া, পাকিস্তানকে আবার একতরফাভাবে উড়িয়ে দিল ইংল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের (England vs Pakistan T20i Series) চতুর্থ ম্যাচেও হেরেছে পাকিস্তান। এই নিয়ে ৪ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে হেরেছে দলটি। বৃষ্টির কারণে সিরিজের প্রথম ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হতে পারেনি। দ্বিতীয় ম্যাচ ২৩ রানে এবং চতুর্থ ম্যাচে ৭ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড। কেনিংটন ওভালে অনুষ্ঠিত চতুর্থ ম্যাচে পাকিস্তানের ইনিংসকে ১৫৭ রানে নামিয়ে দেয় ইংলিশ বোলাররা। ইংল্যান্ড দুর্ধর্ষ ব্যাটিং করে ২৭ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয়।

পাকিস্তানের হয়ে এই ম্যাচে ভালো শুরু করেছিলেন বাবর আজম (Babar Azam) ও মোহম্মদ রিজওয়ান। দুজনে পাওয়ার প্লেতে যোগ করেন ৫৯ রান। পাওয়ার প্লের শেষ বলে আউট হন বাবর। ২২ বলে ৩৬ রান করেন তিনি। অন্যদিকে ১৬ বলে ২৩ রান করেন রিজওয়ান। এরপরই পাকিস্তানের উইকেট পড়তে শুরু করে। ২ উইকেটে ৮৩ থেকে দলটির স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৮৬। এই ধাক্কা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি

তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে ২১ বলে ৩৮ রানের বড় ইনিংস খেলেন উসমান খান। খাতা না খুলেই আউট হন শাদাব খান, আজম খান ও শাহিন শাহ আফ্রিদি। ২০ ওভার শেষে ১৫৭ রানে অলআউট হয়ে যায়‌ পাকিস্তান। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন মার্ক উড, আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন।

ইংল্যান্ডের ওপেন করতে আসা ফিল সল্ট (Phil Salt) ও জস বাটলার (Jos Buttler) পাওয়ার প্লেতেই ম্যাচ শেষ করে দেন। প্রথম ৬ ওভারে দুজনে তোলেন ৭৮ রান। নাসিম শাহের বিপক্ষে পঞ্চম ওভারে দুজনেই ২ টি ছক্কা ও ৩টি চারের সাহায্যে করেন ২৫ রান। ২৪ বলে ৪৫ রান করে রউফের শিকার হন সল্ট। ২১ বলে ৩৯ রান করেন বাটলার। এরপর ১৮ বলে ২০ রান করেন উইল জ্যাকস। জনি বেয়ারস্টো (২৮) ও হ্যারি ব্রুক (১৭) ২৭ বলে ৪৬ রানের পার্টনারশিপ করে ইংল্যান্ডকে জয় এনে দেন। রউফ তিনটি উইকেট নিলেও ৩.৩ ওভারে ৩৮ রানও দিয়েছেন। অন্যদিকে চার ওভারে ৫১ রান দেন নাসিম শাহ।