eoin-morgan-said-about-hardik-pandya-i-have-never-seen-a-home-captain-getting-booed-like-that-mi-vs-rr

ঘরের মাঠে হার্দিককে ট্রোল থেকে বাঁচাতে টসে দিতে হল সতর্কতা, কোনদিন দেখেননি জানালেন মরগ্যান

চলতি আইপিএলে (IPL 2024) এখনো পর্যন্ত যে বিষয়টি সবকিছুকে ছাপিয়ে গেছে, তা হল মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) উপর বিক্ষোভ প্রকাশ রোহিত শর্মা (Rohit Sharma) ভক্তদের। যেহেতু, এবারের আইপিএলের আগেই রোহিত শর্মাকে অধিনায়ক পদ থেকে সরিয়ে হার্দিককে নতুন অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে মুম্বাই।

এই মরশুমে মুম্বাইয়ের প্রথম ম্যাচ থেকেই নানাভাবে মুম্বাই অধিনায়ক হার্দিককে অপমান করে আসছে রোহিত ভক্তরা। প্রথম ম্যাচে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হঠাৎ করে একটি কুকুর প্রবেশ করায়, তাকে দেখে সম্পূর্ণ স্টেডিয়াম মিলে হার্দিক হার্দিক করে চিৎকার শুরু করে। এছাড়া হার্দিক টসে এলে তার সামনে রোহিত রোহিত করে চিৎকারের পাশাপাশি বু ধ্বনি দিয়ে অসম্মান করা হয়। রীতিমতো অপমানের মধ্যে দিয়ে কাটাতে হচ্ছে তাকে।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই মরশুমের প্রথম ঘরোয়া ম্যাচ খেলতে নেমেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তারা রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে (MI vs RR) খেলছে ম্যাচটি। আর এই ম্যাচেও কটুক্তির শিকার হয়েছেন হার্দিক। তাকে দেখে বু ধ্বনি শুরু করে মুম্বাই ভক্তরা। টসের সময়ে ঘটেছে বিষয়টি। এই প্রসঙ্গে প্রাক্তন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান (Eoin Morgan) জিও সিনেমার একটি শো তে বলেছেন, “আমি কখনোই কোনো ঘরোয়া অধিনায়কের উপর এরকম কটুক্তি করতে দেখিনি।”

এছাড়া ইয়ন মরগ্যান বলেছেন, “সারা বিশ্ব জুড়ে রোহিতের ভক্ত রয়েছে এবং আমার মনে হচ্ছে তারা এই সিদ্ধান্তে খুশি নয়৷ এছাড়া আমি কখনো কোনো ভারতীয় ক্রিকেটারকে এভাবে বঞ্চিত হতে দেখিনি।” অন্যদিকে এই ম্যাচের আগে এই বিষয় নিয়ে ভক্তদের উদ্দেশ্যে সতর্ক বার্তা জারি করা হয়েছিল। তারপরেও হার্দিককে বু ধ্বনি দিয়ে অসম্মান করেছে ওয়াংখেড়ে স্টেডিয়ামে উপস্থিত ভক্তরা।