‘আমরা জানি‌ আমাদের বোলিং….’, ৫ ম্যাচে পরাজয়ের পর এবার হার স্বীকার করলেন RCB অধিনায়ক

বছরে পর বছর ধরে আইপিএলে (IPL 2024) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bengaluru) হারের ধারাবাহিকতা তাদের বারবার সমালোচনার মুখে ফেলেছে। সময় বদলালেও পরিস্থিতির কোনো পরিবর্তন…

বছরে পর বছর ধরে আইপিএলে (IPL 2024) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bengaluru) হারের ধারাবাহিকতা তাদের বারবার সমালোচনার মুখে ফেলেছে। সময় বদলালেও পরিস্থিতির কোনো পরিবর্তন এখনও সমর্থকদের চোখে পড়েনি। গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে লজ্জাজনক হার আবারও বেঙ্গালুরুর ভক্তদের স্বপ্ন ভঙ্গ করেছে। ম্যাচ শেষে এবার অধিনায়ক ফাফ ডুপ্লেসিস (Faf du Plessis) হারের দায় নিয়ে দলের দুর্বলতা স্বীকার করলেন।

গতকাল আইপিএলে আরও একটি গুরুত্বপূর্ণ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়। ম্যাচে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায়। তবে এরপর ফাফ ডুপ্লেসিস এবং রজত পাতিদার জুটি বেঁধে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। অধিনায়ক ডুপ্লেসিস ৪০ বলে ৬১ রান এবং পাতিদার ২৬ বলে দুরন্ত অর্ধশতরান করে সকলকে মুগ্ধ করেন। শেষে দিনেশ কার্তিকের ২৩ বলে ৫৩ রানে ভর করে বেঙ্গালুরু ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে নেয়।

তবে এই রান তাড়া করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যানরা রীতিমতো তান্ডব চালান। ফলে বেঙ্গালুরুর বোলারদের অসহায় দেখাচ্ছিল। ঈশান কিষাণ মাত্র ৩৪ বলে ৬৯ রান এবং সূর্যকুমার যাদব ১৯ বলে ৫২ রান করে ১৫.৩ ওভারেই দলকে জয় এনে দেন। আরও একটা হারের সম্মুখীন হওয়ার পর ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডুপ্লেসিস বলেন, “ব্যাটিংয়ের দৃষ্টিকোণ থেকে আমাদের এখন ২১০-২২০ রান করতে হবে। বোলিংয়ে আমাদের পর্যাপ্ত লড়াই করার অস্ত্র নেই।”

তিনি আরও বলেন, “বোলিংয়ে আমরা সেইভাবে প্রভাব ফেলতে পারছি না। পাওয়ারপ্লেতে আমাদের ২ থেকে ৩ টি উইকেট সংগ্রহ করতে হবে। প্রতিটি ম্যাচে ৪ ওভারের পর মনে হয় আমরা অনেকটা পিছিয়ে পড়েছি।” উল্লেখ্য গতকাল মুম্বাইয়ের বিপক্ষে বেঙ্গালুরুর তারকা বোলার মহম্মদ সিরাজ ৩ ওভারে ৩৭ রান দেন। এছাড়াও আকাশ দীপ ৩.৩ ওভারে ৫৫ রান দিয়ে মাত্র ১ টি উইকেট সংগ্রহ করতে সক্ষম হন। ফলে বর্তমানে দলের সমর্থক সহ ক্রিকেট বিশেষজ্ঞরাদের কাছ থেকে বেঙ্গালুরুর দূর্বল বোলিং নিয়ে বিভিন্ন মন্তব্য সামনে আসছে।