Virat Kohli: ‘চোকলি চোকলি’, ড্রেসিংরুমে বিরাটের সঙ্গে দুর্ব্যবহার ভক্তদের, শুনতে পেয়েই রেগে গেলেন কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথমবার টিম ইন্ডিয়ার হয়ে এই সিরিজে মাঠে নামবেন বিরাট কোহলি। সোমবার সকালেই শ্রীলঙ্কা পৌঁছে যান বিরাট।

Fans Called Virat Kohli As Chokli In His Face During Practice In Sri Lanka Ahead Of Odi Series

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়া বিরাট কোহলির সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে একটি ভিডিও। কোহলি যখন অনুশীলন করছিলেন, তখন এক ভক্ত ‘চোকলি-চোকলি’ বলে চিৎকার শুরু করেন। কোহলি তৎক্ষণাৎ সেই দিকে তাকান এবং তার মুখ থেকে স্পষ্ট বোঝা যাচ্ছিল যে তিনি খুব রেগে আছেন। সোশ্যাল মিডিয়ায় ‘চোকলি’ শব্দটি ব্যবহার করে কোহলির ট্রোলাররা। এই শব্দটি ‘কোহলি’ এবং ‘চোক’ দিয়ে তৈরি। এই ট্রোলাররা মনে করেন, বড় ম্যাচে ভারতের হয়ে ভালো পারফর্ম করতে পারেন না কোহলি।

এই শব্দটি প্রথম ব্যবহৃত হয়েছিল ২০১৯ বিশ্বকাপ থেকে বিদায়ের পর, যখন কোহলি মাত্র ১ রান করার পর আউট হন। এই নিয়ে তৃতীয়বার আইসিসি নকআউট ম্যাচে এক রানে আউট হন কোহলি। ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের বিপক্ষেও একই ঘটনা ঘটেছিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথমবার টিম ইন্ডিয়ার হয়ে এই সিরিজে মাঠে নামবেন বিরাট কোহলি। সোমবার সকালেই শ্রীলঙ্কা পৌঁছে যান বিরাট। বৃষ্টির কারণে সোমবার প্রথম অনুশীলন বাতিল করা হয়। মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের পর প্রথমবারের মতো নেট অনুশীলন করেন কোহলি। যদিও বিসিসিআই এখনও অনুশীলনের অফিসিয়াল ভিডিও শেয়ার করেনি, ভক্তরা কিছু ভিডিও তৈরি করেছে এবং সেগুলি সোশ্যাল মিডিয়ায় দিয়েছে যেখানে কোহলিকে ভাল ব্যাটিং করতে দেখা যাচ্ছে।

স্ত্রী অনুষ্কা শর্মা এবং দুই সন্তান ভামিকা ও অকাইকে নিয়ে গত এক মাস লন্ডনে ছিলেন কোহলি। সেখানেও কীর্তন অনুষ্ঠানে দেখা যায় তাকে। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে কোহলির খেলার কথা রয়েছে। গত বছরের নভেম্বরে বিশ্বকাপ ফাইনালের পর এটাই হবে তার প্রথম ওয়ানডে ম্যাচ।