IPL 2024: পাঁচজন বিদেশি তারকা যারা আইপিএলে দারুন খেলছেন, কিন্তু আসন্ন বিশ্বকাপে খেলবেন না

আইসিসি টি-টোয়েন্ট বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। ইতিমধ্যে প্রত্যেকটি দল নিজেদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে। এই মুহূর্তে…

আইসিসি টি-টোয়েন্ট বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। ইতিমধ্যে প্রত্যেকটি দল নিজেদের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে। এই মুহূর্তে দাঁড়িয়ে প্রত্যেকটি দলের পরিকল্পনা হল, যে কোনো মূল্যে বিশ্বকাপটি নিজেদের নাম করতে হবে। তাই এখন থেকেই প্রত্যেক দলের খেলোয়াড়রা নিজেদের নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। অন্যদিকে, বেশ কিছু তারকাদের প্রস্তুতি চলছে আইপিএলের (IPL 2024) মাধ্যমে। যাই হোক, এই আইপিএলে এমন কিছু জন বিদেশী তারকা নিজেদের দিক থেকে সেরা পারফরমেন্স করছেন, কিন্তু তারপরেও দেশের জার্সিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাননি। দেখে নিন, এমন পাঁচজন বিদেশী ক্রিকেটারকে।

১. সুনীল নারিন (Sunil Narine):

এই তালিকায় প্রথম স্থানেই রয়েছেন নারিন। এবছর আইপিএলে অরেঞ্জ ক্যাপ এবং পার্পেল ক্যাপ দুই তালিকাতেই নাম রয়েছে নারিনের। এবারে স্বপ্নের ফর্মে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের এই তারকা। কিন্তু তারপরেও দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আগ্রহ না দেখানোয় বাদ পড়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ দল নারিনকে চাইলেও, অবসর ভেঙ্গে আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চাননা তিনি।

২. জেক ফ্রেজার-ম্যাকগার্ক (Jake Fraser McGurk):

জেক দিল্লি ক্যাপিটালসের হয়ে বর্তমানে ব্যাট হাতে আগুন ঝড়াচ্ছেন। বদলি হিসাবে স্কোয়াডে এলেও, এখন ডেভিড ওয়ার্নারের বদলে ওপেনে জায়গা করে নিয়েছেন তিনি। তার স্টাইকরেট বিধ্বংসী, কিন্তু সবকিছু বৈশিষ্ট্য থাকা সত্ত্বেও এই তরুণ অজি তারকা আশ্চর্যজনকভাবে বাদ পড়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে।

৩. ফাফ ডু প্লেসিস (Faf du Plessis):

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ ডু প্লেসিসও রয়েছেন এই তালিকায় সামিল। তিনি এই মুহূর্তে ১১ ম্যাচ খেলে ৩৫২ রান করেছেন। এছাড়া দুর্দান্ত স্টাইকরেটে এই সম্পূর্ণ মরশুমে খেলতে দেখা গেছে ফাফকে। এমনকি ফিল্ডিংয়েও তিনি সেরা, কিন্তু তারপরেও দক্ষিণ আফ্রিকা দলের বাইরেই থাকতে হয়েছে তাকে।

৪. নান্দ্রে বার্গার (Nandre Burger):

দক্ষিণ আফ্রিকার আরেক ক্রিকেটার নান্দ্রে বার্গারও রয়েছেন এই তালিকায়। চলতি আইপিএলে দারুণ ফর্মে লক্ষ্য করা গেছে বাঁ-হাতি পেসারকে। রাজস্থান রয়্যালসের হয়ে মাত্র ৪ ম্যাচে ৬ উইকেট শিকার করেছেন তিনি।তবুও, তিনি দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন।

৫. স্পেনসার জনসন (Spencer Johnson):

এই বাঁ-হাতি অজি পেসারও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার স্কোয়াড ঘোষণার সময় উপেক্ষিত হয়েছেন। ১০ কোটি টাকার বিনিময়ে এই তারকা খেলছেন গুজরাট টাইটান্সে। এমনকি ৫ ম্যাচে তার শিকার ৪ উইকেট। তবে অস্ট্রেলিয়ার পেস বোলার নিশ্চিত থাকায় স্পেনসার জনসনের জায়গা হয়নি দলে। তবে তাকে কিছুটা অপেক্ষা করতে হবে।