পাঁচজন প্লেয়ার যারা গত সিরিজে দারুন পারফরম্যান্স করলেও শ্রীলঙ্কা সফরে অবিশ্বাস্যভাবে সুযোগ পাননি

দলে ফিরেছেন অনেক বিশ্বকাপজয়ী খেলোয়াড়। তবে অনেক খেলোয়াড় অবিচারের মুখোমুখিও হয়েছেন। গত সিরিজে দারুণ পারফর্ম করেও দলে জায়গা পাননি।

Five Players Who Performed In Last Series But Still Did Not Get Chance In Srilanka Tour

চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ভারতীয় দলের। আগামী ২৭ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের জন্য টিম ইন্ডিয়ার দল ঘোষণা করা হয়েছে। টি-২০তে নতুন অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। রোহিত শর্মা এই ফরম্যাট থেকে অবসর নেওয়ার পর অধিনায়কের পদটি শূন্য ছিল। সেই সঙ্গে দলে ফিরেছেন অনেক বিশ্বকাপজয়ী খেলোয়াড়। তবে অনেক খেলোয়াড় অবিচারের মুখোমুখিও হয়েছেন। গত সিরিজে দারুণ পারফর্ম করেও দলে জায়গা পাননি। এরকম ৫টি নাম সম্পর্কে আমরা আপনাদের জানাচ্ছি।

আবেশ খান- জিম্বাবুয়েতে মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন ফাস্ট বোলার আবেশ খান। ৬ ব্যাটসম্যানকে আউট করেছিলেন তিনি। এর পরেও আবেশ দলের অংশ নন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও রিজার্ভ খেলোয়াড়দের মধ্যে ছিলেন তিনি।

রুতুরাজ গায়কোয়াড – রুতুরাজ গায়কোয়াড এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ২৩ ম্যাচে ৪০ গড় ও ১৪৪ স্ট্রাইক রেটে ৬৩৩ রান রয়েছে তার নামের পাশে। এর মধ্যে একটি সেঞ্চুরিও রয়েছে। জিম্বাবুয়েতেও ৩ ইনিংসে ৬৬ গড় ও ১৫৮ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। এর পরেও তিনি দলের অংশ ছিলেন না।

মুকেশ কুমার- জিম্বাবোয়ে সফরে বল হাতে বিস্ময়কর পারফরম্যান্স করেছিলেন মুকেশ কুমার। মাত্র ৩ ম্যাচে ৮ ব্যাটসম্যানকে আউট করেছিলে তিনি। সিরিজের শেষ ম্যাচেও নিয়েছিলেন ৪ উইকেট। এটি তার ক্যারিয়ারের সেরা স্পেলও ছিল।

অভিষেক শর্মা – জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেন বাঁহাতি ওপেনার অভিষেক শর্মা। মাত্র ৪৬ বলে সেঞ্চুরি করেন তিনি। এছাড়া বোলিংয়েও শিকার করেছেন তিনি। তার পরেও শ্রীলঙ্কা সফরে দলে নেই অভিষেক।

কুলদীপ যাদব – টি-টোয়েন্টি বিশ্বকাপের নায়ক কুলদীপ যাদবকে জিম্বাবুয়ে সফরে বিশ্রাম দেওয়া হয়েছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি ফিরবেন বলে আশা করা হয়েছিল তবে কুলদীপ দলের অংশ নন। ওয়ানডেতে সুযোগ পেলেও টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছেন তিনি।