চারজন ভারতীয় প্লেয়ার যারা‌ টি-২০ অভিষেক ম্যাচে খাতাই‌ খুলতে পারেননি Feat Abhishek Sharma

প্রত্যেক খেলোয়াড়ই তার পুরো ক্যারিয়ারের কথা মনে রাখে। কেউ ৪০০ ম্যাচ খেলুক বা ৫০০ ম্যাচ, প্রথম ম্যাচের হৃদয়ে একটি বিশেষ জায়গা রয়েছে। সেই ম্যাচে নিজের সেরা পারফরম্যান্স উপহার দিতে চান তিনি। প্রত্যেক ক্রিকেটারেরই স্বপ্ন থাকে একদিন দেশের হয়ে খেলা। যখন সে দলে জায়গা পায় এবং ক্যাপ পায়, তখন সেই মুহূর্তটি তার জন্য বিশেষ হয়। ব্যাটসম্যানরা তাদের ব্যাট হাতে সেই দিনটিকে আরও বিশেষ করে তুলতে চায় তবে সবাই তা করতে পারে না। আজ আমরা আপনাকে দেখাবো এমন চারজন প্লেয়ার, যারা অভিষেক ম্যাচে খাতাই খুলতে পারেননি।

মহেন্দ্র সিং ধোনি – ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারতীয় দল। সেই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি খাতা খুলতে পারেননি। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেক টি-টোয়েন্টিতে কোনও রান না করেই আউট হন তিনি।

লোকেশ রাহুল- ২০১৬ সালে জিম্বাবোয়ে সফরে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল লোকেশ রাহুলের। ওই ম্যাচে ইনিংসের প্রথম বলেই আউট হন তিনি। তিনি ডোনাল্ড তিরিপানোর শিকারে পরিণত হন। প্রথম ভারতীয় ওপেনার হিসেবে অভিষেক ম্যাচে শূন্যতে আউট হন রাহুল।

পৃথ্বী শ- একসময় ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ বলা পৃথ্বী শ’র নামও রয়েছে এই তালিকায়। টেস্ট অভিষেকে সেঞ্চুরি করেছিলেন পৃথ্বী শ। কিন্তু ২০২১ সালে টি-টোয়েন্টি অভিষেকে কোনো রান করতে পারেননি তিনি। কেএল রাহুলের মতো তিনিও প্রথম বলে আউট হন।

অভিষেক শর্মা – ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছিলেন অভিষেক শর্মা পৃথ্বী শ-এর অধিনায়কত্বে। সেই টুর্নামেন্ট জিতেছিল ভারত। এবার তার অধিনায়কের সঙ্গে যুক্ত হয় অভিষেকের নামও। জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টি-টোয়েন্টিতে চার বলে কোনো রান করতে পারেননি তিনি।