গম্ভীরের সাথে এবার ভারতীয় দলে যোগ দিতে চলেছেন নায়ারও, বোলিং কোচের জন্যও এই‌ প্রাক্তন KKR প্লেয়ারকেই চান গম্ভীর

অনেক জল্পনার পর মঙ্গলবার ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে ঘোষণা করা হয়েছে গৌতম গম্ভীরের নাম। এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসাবে দলকে শিরোপা জেতানোয় এবছর প্রথম থেকেই সকলের মন জয় করেছেন গৌতম গম্ভীর। সেই মতোই রাহুল দ্রাবিড়ের কোচিংয়ের মেয়াদ শেষ হতেই নতুন প্রধান কোচ হিসাবে নাম ঘোষণা করা হয়েছে গৌতম গম্ভীরের।

বেতনের সমস্যার জন্য বোর্ডের সাথে কিছুদিন ধরে গড়মিল চললেও, বিসিসিআই সচিব জয় শাহের এক পোস্ট নিশ্চিত করেছে রোহিত শর্মাদের নতুন কোচ গৌতম গম্ভীর। তবে কোচ হয়ে আসতে না আসতেই দলে নতুন মোড় আনতে চাইছেন এই প্রাক্তন ভারতীয় ওপেনার। ভারতীয় দলের ব্যাটিং কোচ এবং বোলিং কোচের কোচিংয়ের মেয়াদ শেষ হয়ে যাওয়ায়, এবার সেই আবহেই নিজের পছন্দের দুইজনকে চেয়ে বসেছেন গম্ভীর।

কেকেআরের মেন্টরশিপ ছাড়ার পর প্রধান কোচ হিসাবে ভারতীয় দলে যোগদান করতে না করতেই কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ারকে ব্যাটিং কোচ হিসাবে চেয়েছেন গৌতম গম্ভীর। এছাড়াও বোলিং কোচ হিসাবে প্রাক্তন নাইট পেসার বিনয় কুমারের নাম নিয়েছেন গম্ভীর। কারণ তাদের সাথে অনেকটা সময় কাটিয়েছেন গম্ভীর। তাদের সাথে কাজ করাটাও পছন্দ করেন তিনি। তবে এখন দেখার, ওই দুই পদের জন্য বিসিসিআই কাদের বাছাই করে। তবে যেহেতু গম্ভীরকে সমস্ত অগ্রাধিকার দেওয়া হয়েছে, তাই আশা করা যায় এই দুইজনকে এবার জাতীয় দলের কোচ হিসাবেও দেখতে পাওয়া যেতে পারে।

সম্প্রতি এক রিপোর্ট থেকে জানা যাচ্ছে, কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ারকে খুব শীঘ্রই ভারতীয় দলের ব্যাটিং কোচ হিসাবে ঘোষণা করা হবে। এছাড়া ওই রিপোর্ট অনুযায়ী, ফিল্ডিং কোচ হিসাবে পুনরায় কাজ করতে পারেন টি দিলীপ। এই দুটি খবর উঠে এলেও, বোলিং কোচ কে হবেন সেই নিয়ে কোনো খবরাখবর নেই। তবে খুব শীঘ্রই সমস্ত কোচের নাম ঘোষণা করবে বিসিসিআই।