Sri Lanka vs India: শ্রীলঙ্কা সিরিজের তারিখ হল পরিবর্তন, নতুন সময়ে শুরু হবে রাহুল-গম্ভীরের নতুন যাত্রা শুরু

শ্রীলঙ্কা সাম্প্রতিক সময় আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ার পর রীতিমতো সমালোচনার মুখে পড়েছে। গত বছর একদিনের বিশ্বকাপের পর এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও নক আউট পর্বে…

শ্রীলঙ্কা সাম্প্রতিক সময় আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ার পর রীতিমতো সমালোচনার মুখে পড়েছে। গত বছর একদিনের বিশ্বকাপের পর এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও নক আউট পর্বে প্রবেশ করতে না পেরে তারা ভক্তদের হতাশ করে। ফলে এই মাসের শেষের দিকে হতে যাওয়া ভারতের শ্রীলঙ্কা সফরে লঙ্কা বাহিনী ঘুরে দাঁড়িয়ে লড়াই করতে চাইছে। এবার ভারত বনাম শ্রীলঙ্কার এই গুরুত্বপূর্ণ সিরিজের সম্পূর্ণ ক্রীড়াসূচি সামনে এল।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল রোহিত শর্মার নেতৃত্বে প্রাথমিক গ্রুপ পর্ব থেকেই দুরন্ত ফর্মে ছিল। একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে ব্লু ব্রিগেডরা ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়। এই গুরুত্বপূর্ণ চূড়ান্ত ম্যাচে বিরাট কোহলি, অক্ষর প্যাটেল থেকে জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া অসাধারণ পারফরম্যান্স করে শেষ পর্যন্ত ভারতীয় দলের হয়ে ট্রফি ছিনিয়ে আনেন। তবে এই টুর্নামেন্টের পর রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন। এর সঙ্গেই এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের সময়সীমা শেষ হয়ে যায়।

ফলে বিসিসিআই ভারতীয় দলের এই গুরুত্বপূর্ণ দায়িত্বে গৌতম গম্ভীরকে নিয়ে এসেছে। এই মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে তিনি ব্লু ব্রিগ্রেডদের হয়ে নতুন ভূমিকায় যাত্রা শুরু করবেন। অন্যদিকে শ্রীলঙ্কা এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিপক্ষে হারের সম্মুখীন হয়ে প্রাথমিক গ্ৰুপ পর্বে থেকেই বিদায় নেয়। ফলে এবার ভারতের বিপক্ষে নতুন প্রধান কোচ সনাথ জয়সুরিয়ার তত্ত্বাবধানে লঙ্কা বাহিনী দুরন্ত পারফরম্যান্স করে ঘুরে দাঁড়াতে চাইবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। উল্লেখ্য ভারত বনাম শ্রীলঙ্কার আসন্ন সিরিজে ৩ টি টি-টোয়েন্টি ম্যাচ এবং ৩ টি একদিনের ম্যাচ খেলা হবে।

শ্রীলঙ্কা বনাম ভারত আসন্ন সিরিজের সম্পূর্ণ সময়সূচী:

টি-টোয়েন্টি সিরিজ

২৬ জুলাই- পাল্লেকেলে- সময় সন্ধ্যা ৭ টা

২৭ জুলাই- পাল্লেকেলে- সময় সন্ধ্যা ৭ টা

২৯ আগস্ট- পাল্লেকেলে- সময় সন্ধ্যা ৭ টা

একদিনের সিরিজ

১ আগস্ট- কলম্বো- সময় দুপুর ২:৩০

৪ আগস্ট- কলম্বো- সময় দুপুর ২:৩০

৭ আগস্ট- কলম্বো- সময় দুপুর ২:৩০