‘চার ম্যাচে কেও খারাপ হয়ে যায়না’, ফর্মে না থাকা সত্ত্বেও মিচেল স্টার্ককে সাহস‌ জোগালেন গুরু গম্ভীর

এবছর আইপিএলের (IPL 2024) শুরুটা খুব ভালোই হয়েছে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। ইতিমধ্যে ৪ ম্যাচ খেলে ৩ টি জয়ের সাথে পয়েন্ট তালিকায় দ্বিতীয়…

এবছর আইপিএলের (IPL 2024) শুরুটা খুব ভালোই হয়েছে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। ইতিমধ্যে ৪ ম্যাচ খেলে ৩ টি জয়ের সাথে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে নাইটবাহিনী। শুরুটা খুব ভালো হলেও, দলের কিছু বিষয়ে চিন্তিত নাইট শিবির। সেরকমই একটি চিন্তার বিষয় হল চার ম্যাচ কেটে গেলেও এখনো ছন্দে ফিরতে পারেননি কেকেআরের মুখ্য পেসার মিচেল স্টার্ক (Mitchell Starc)।

ইতিমধ্যে ৪ ম্যাচ খেলে মাত্র ২ টি উইকেট নিজের ঝুলিতে করেছেন অজি পেসার স্টার্ক। শুধুমাত্র দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২ উইকেট শিকার করেছেন তিনি। কিন্তু বাকি ম্যাচ গুলিতে অতিরিক্ত রান খরচ করলেও কোনো উইকেট পাননি স্টার্ক। অথচ, এই ২৪.৭৫ কোটির বোলারকে লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে নামার আগেই ব্যাক করলেন কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সম্প্রতি এক পেস কনফারেন্সে গম্ভীর বলেছেন, “আমরা চারটির মধ্যে তিনটি ম্যাচ জিতেছি। কেন সবার পারফরমেন্সে খুশি হব না! দেখুন, মানুষের ভালো সময় যায় আবার খারাপ সময়ও যায়। আসল কথা হল দলের জয়। সেদিক থেকে দেখলে আমারা প্রথম চার ম্যাচে ভালো ফল পেয়েছি।”

এছাড়া স্টার্ক সম্পর্কে গম্ভীর আরও যোগ করেছেন, “তাছাড়া আমরা প্রত্যেকে জানি যে, মিচেল স্টার্ক কতটা ভয়ঙ্কর বোলার। চারটি ম্যাচে খারাপ খেললে কেউ খারাপ বোলার হয়ে যায় না, ঠিক যেমন চারটি ম্যাচে ভালো খেললে কেউ মহান বোলার হয়ে যায় না। ও ম্যাচে কতটা প্রভাব ফেলতে পারে, সেটা সবাই জানি। দলগত খেলায় ব্যক্তিগত পারফরমেন্স নিয়ে মাথা ঘামালে চলে না। হয়তো কালকেই ওর দিনটা ভালো যেতে পারে অথবা সামনের ম্যাচগুলিতেই ওকে সেরা ছন্দে দেখা যেতে পারে।”

আইপিএল ২০২৪ নিলামে আইপিএলের ইতিহাসের সবথেকে বেশি দাম দিয়ে মিচেল স্টার্ককে নেওয়ার প্রসঙ্গেও নিজের মতামত পোষণ করেছেন গম্ভীর। তিনি বলেছেন, “আমি মনে করি যে মিচেল স্টার্ক যুক্তিসঙ্গত ভাবে ঠিকই আছে। আমার মনে হয় ও কিছু কঠিন ওভার বল করেছে এবং ও ম্যাচে একটি প্রভাব তৈরি করতে পারবে, যার জন্য ওকে বাছাই করা হয়েছে।”