Gautam Gambhir: ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব নেবেন? এবার সরাসরি মুখ খুললেন গৌতম গম্ভীর

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শেষ হলেই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হতে চলেছে। এরপরেই নতুন…

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শেষ হলেই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হতে চলেছে। এরপরেই নতুন পদে স্থলাভিষিক্ত হবেন অন্য কেউ। তবে রাহুল দ্রাবিড়ের পরবর্তীতে কে ভারতীয় দলের কোচ হবেন, সেই নিয়ে কোনো অফিসিয়াল খবরাখবর নেই। তবে সূত্রের খবর অনুযায়ী বেশ কিছুদিন ধরেই জানা যাচ্ছে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) দেখা যেতে পারে ভারতীয় দলের প্রধান কোচের আসনে।

তবে তারপর থেকে জল অনেক দূর গড়িয়েছে। কারণ কিছুদিন আগে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) মেন্টর হিসাবে ট্রফি জয়ের পর এক ইন্টারভিউতে গম্ভীর জানিয়েছিলেন, তিনি আরও দুইবার আইপিএল ট্রফি কেকেআরকে জেতাতে চান। এমনকি চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের থেকে কেকেআরকে আইপিএলের ইতিহাসে সফলতম দল বানাতে চান। এই খবর পাওয়ার পর থেকে অনেকে মনে করছিলেন, গম্ভীর হয়তো আর ভারতীয় দলের কোচ হচ্ছেন না। কিন্তু আজ সবকিছু নিজেই স্পষ্ট করলেন গম্ভীর।

আজ এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৌতম গম্ভীর। সেখানে তাকে নানা প্রশ্ন করা হয়। এমন কি জানতে চাওয়া হয় তিনি ভারতীয় দলের কোচের পদে আসতে চান কিনা! উত্তরে নাইটদের তৃতীয়বার আইপিএল জেতানো মেন্টর গম্ভীর জানান, “অনেকে আমাকে এই প্রশ্ন করেছে, এবার সময় এসেছে উত্তর দেওয়ার। আমি অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাইব। ভারতীয় দলের কোচ হওয়ার থেকে বড় সম্মানের কিছু হতে পারে না। ভারতীয় দলের প্রতিনিধিত্ব করা মানে দেশের ১৪০ কোটি মানুষের পাশাপাশি বিশ্বের সকল ভারতীয়দের প্রতিনিধিত্ব করা, এর থেকে বড় আর কি হতে পারে?”

এছাড়া এখন থেকেই বিশ্বকাপ জয়ের প্রসঙ্গ তোলেন গম্ভীর। তিনি সেখানে আরও যোগ করেছেন, “তবে আমি একা বিশ্বকাপ জেতাতে পারব না, সেটা আসবে ভারতবাসীর প্রার্থনায়। তার জন্য সব ক্রিকেটারকে এক হয়ে ভারতবাসীর জন্য সাহসী মনোবৃত্তি নিয়ে খেলতে হবে, তাহলেই বিশ্বকাপ জয় সম্ভব।” উল্লেখ্য, যদি গম্ভীর কোচিংয়ের দায়িত্ব নেন, তাহলে ৩ বছর অর্থাৎ ২০২৭ এর একদিনের বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব থাকবে তার উপর।