‘এটা বলিউড নয়’, KKR-এ আসতেই‌ নিজের নিয়মসহ কড়া শাসন জারি গৌতম গম্ভীরের

আইপিএল (IPL 2024) নিয়ে বর্তমানে বেশ আশাবাদী কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দল। দলের প্রাক্তন অধিনায়ক তথা দুইবার শিরোপা জয়ী অধিনায়ককে মেন্টর পদে ফিরতে…

আইপিএল (IPL 2024) নিয়ে বর্তমানে বেশ আশাবাদী কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দল। দলের প্রাক্তন অধিনায়ক তথা দুইবার শিরোপা জয়ী অধিনায়ককে মেন্টর পদে ফিরতে দেখে একের পর এক প্রত্যাশা বেড়েই চলেছে কেকেআর ভক্তদের। আবারও ১০ বছর পর আইপিএল জয়ের স্বপ্ন দেখছে তারা। এবার কেকেআরের সম্পর্কে নানা খবরাখবর সামনে এনেছেন আইপিএল ২০২৪ এর আগে কেকেআরের মেন্টর করে নিয়ে আসা গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

সম্প্রতি একটি সাংবাদিক সাক্ষাৎকারে কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর বলেছেন, “কেকেআরের উচিত নয় মাঠের বাইরের কার্যকলাপের জন্য পরিচিত হওয়া। তাদের জানা উচিত ক্রিকেট মাঠে আমরা কী প্রস্তুত করে পাঠায় তার জন্য।” এছাড়া গম্ভীর আরও বলেছেন, “আপনি যদি একটি সফল ফ্র্যাঞ্চাইজি হিসাবে পরিচিত করতে চান তবে আপনাকে মাঠে কিছু করে দেখানোর জন্য সক্ষম থাকতে হবে।”

এছাড়া গম্ভীরের কথাতেই স্পষ্ট, তিনি কেকেআরকে মন থেকে কতটা ভালোবাসেন। কেকেআরের প্রতি তার টান ঠিক কতটা, সেটা তার কথা থেকেই বোঝা যাচ্ছে। ওই সাক্ষাৎকারে কেকেআর সম্পর্কে গম্ভীর বলেছেন, “আমি প্রথম দিনেই পরিষ্কার করে দিয়েছি যে আমার কাছে আইপিএল গুরুতর ক্রিকেট। এটি বলিউড সম্পর্কিত নয়, এটি গ্ল্যামার সম্পর্কিত নয়, এমনকি এটি পার্টি, নাচগান সম্পর্কিতও নয়।”

ওই সাক্ষাৎকারে কেকেআর মেন্টর গম্ভীর কেকেআরের ভক্তদের উদ্দেশ্যে বলেছেন, “আমাদের খুব উৎসাহী ভক্ত রয়েছে। তাদের প্রতি আমাদের আরও সৎ হতে হবে। আমাদের চেষ্টা করতে হবে তাদের মুখে হাসি ফোটানোয়।” এছাড়াও ওই প্রসঙ্গে গম্ভীর বলেছেন, “সবচেয়ে বিশ্বস্ত ভক্ত হল কলকাতার ভক্তরা, কারণ আইপিএলের প্রথম ৩ বছরে তাদেরকে অনেক কিছুর মধ্যে দিয়ে যেতে হয়েছিল।” গম্ভীরের মতে, বাংলার আবেগ সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) দল থেকে ছেড়ে যাওয়ার পরেও কেকেআর ভক্তরা দলের সাথেই রয়েছেন, এটা তাদের এক বিশ্বস্ততার পরিচয় দেয়।