‘পুরোটাই ওর পরিশ্রম’, ব্যাটে-বলে নারিনের সাফল্যে একফোঁটাও ক্রেডিট নিতে নারাজ গম্ভীর

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলের (IPL 2024) আগে তাদের খারাপ পারফরম্যান্সের জন্য সমালোচনার মুখে পড়েছিল। বিশেষ করে সুনীল নারিন (Sunil Narine)…

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলের (IPL 2024) আগে তাদের খারাপ পারফরম্যান্সের জন্য সমালোচনার মুখে পড়েছিল। বিশেষ করে সুনীল নারিন (Sunil Narine) ব্যাট হাতে ব্যর্থ হওয়ার সঙ্গে সঙ্গে বল হাতেও উইকেট তুলে নিতে লড়াই চালাচ্ছিলেন। তবে ২০২৪ আইপিএলের আগে গৌতম গম্ভীর (Gautam Gambhir) কলকাতার মেন্টর হিসাবে ফিরে এসে ক্রিকেটারদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দিয়েছেন। সুনীল নারিনের সফলতার পিছনে তার কতটা অবদান আছে এবার সেই বিষয়ে গম্ভীর নিজেই মতামত প্রকাশ করলেন।

চলমান আইপিএলে এখনও পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স ১১ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে অবস্থান করছে। টুর্নামেন্টের প্লে অফেও তারা কার্যত জায়গা করে নিয়েছে। এই সফলতার পিছনে নাইট বাহিনীদের হয়ে ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন সবচেয়ে বেশি অবদান রেখেছেন। তিনি এখনও পর্যন্ত চলমান আইপিএলে ১১ ম্যাচে ৪৬১ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় পঞ্চম স্থানে অবস্থান করছেন। এছাড়াও বল হাতেও নারিনের ১১ ম্যাচে মোট ১৪ উইকেট সংগ্রহে আছে।

এর ফলে অনেক নাইট ভক্ত এই ক্যারিবিয়ান তারকার সাফল্যের পিছনে নতুন মেন্টর গৌতম গম্ভীরের অবদান উল্লেখ করছেন। তবে এবার এক সাক্ষাৎকারে এই বিষয়ে বলতে গিয়ে গম্ভীর বলেন, “আমি মনে করি না সুনীল নারিনের সাফল্যের পিছনে আমার কোনো কৃতিত্ব আছে। ও যেভাবে ব্যাটিং করছে, যেভাবে বোলিং করছে সব কৃতিত্ব নারিনের কঠোর পরিশ্রমের।” উল্লেখ্য এখনো পর্যন্ত কলকাতা গৌতম গম্ভীরের নেতৃত্বে দুবার চ্যাম্পিয়ন হয়েছে।

কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে ২০১২ এবং ২০১৪ সালে সুনীল নারিনেরও বিশেষ ভূমিকা ছিল। এই বছরও তিনি দলকে গম্ভীরের সঙ্গে আইপিএলের শিরোপা এনে দেওয়ার জন্য স্বপ্ন দেখাচ্ছেন। আইপিএলে এখনও পর্যন্ত এই ক্যারিবিয়ান তারকা ১৭৩ ম্যাচে মোট ১৫০৭ রানের সঙ্গে সঙ্গে মোট ১৭৭ টি উইকেট সংগ্রহ করেছেন। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স আগামীকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ইডেন গার্ডেন্সে মাঠে নামবে।