Gautam Gambhir: ভারতীয় দলের কোচ হওয়ার আগে গম্ভীরের নতুন আর্জি, বেতন সমস্যা নয়, এই দুই ইচ্ছা রাখলেন গম্ভীর

ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ নিয়োগে এখন নতুন মোড়। আগের কোচ রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হিসেবে গৌতম গম্ভীরের নাম ছিল সর্বাগ্রে। তবে আনুষ্ঠানিকভাবে তার নাম এখনই ঘোষণা করা হয়নি। রিপোর্ট অনুযায়ী, বেতন নিয়ে এখনও গৌতম গম্ভীর ও বিসিসিআইয়ের মধ্যে আলোচনা চলছে। একই সঙ্গে প্রকাশ্যে এসেছে যে গৌতম গম্ভীর চান তার পছন্দের সাপোর্ট স্টাফ নিয়োগ করা হোক। এবার এর মধ্যে উঠে আসছে অভিষেক নায়ারের নাম।

গৌতম গম্ভীরের সঙ্গে কলকাতা নাইট রাইডার্সে সহকারী কোচের ভূমিকায় ছিলেন অভিষেক নায়ার, গত মরশুমে দলের মেন্টর ছিলেন গম্ভীর। এই দুজনের কোচিংয়ে শিরোপা জিতে নেয় কেকেআর দল। এমন পরিস্থিতিতে এখন গৌতম গম্ভীর যেহেতু টিম ইন্ডিয়ার কোচ হতে চলেছেন, তাই তিনি চান অভিষেক নায়ারও সাপোর্ট স্টাফের অংশ হোক। যদিও এখন কিছু নিশ্চিত নয়। অন্যদিকে গম্ভীরের প্রস্থানে ইতিমধ্যেই নতুন মেন্টর খোঁজার কাজ শুরু করে দিয়েছে কেকেআর। তারা সম্প্রতি বিশ্বকাপ জয়ী রাহুল দ্রাবিড়কে এই পদের জন্য অনুরোধ করেছেন।

শুধু অভিষেক নায়ারই নন, বোলিং কোচ হিসেবে উঠে এসেছে জাহির খানের নামও। গৌতম গম্ভীর চান টিম ইন্ডিয়ার নতুন বোলিং কোচ হিসেবে জাহির খান। রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে। গৌতম গম্ভীর এবং জাহির খান দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার হয়ে খেলেছেন। এমন পরিস্থিতিতে কোচিং স্টাফ হিসেবেও আলোড়ন তুলতে পারেন এই দুজনের জুটি।