Geoffrey Boycott: দ্বিতীয়বার ক্যান্সার আক্রান্ত হলেন মহান ক্রিকেটার, ৮৩ বছর বয়সে ঝুলছেন জীবন মরণে‌র মাঝখান

ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার স্যার জিওফ্রে বয়কটের গলায় দ্বিতীয়বারের মতো ক্যান্সার ধরা পড়েছে, যার জন্য তার অস্ত্রোপচার করা হবে। টেলিগ্রাফকে দেওয়া এক বিবৃতিতে ৮৩ বছর বয়সী…

ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার স্যার জিওফ্রে বয়কটের গলায় দ্বিতীয়বারের মতো ক্যান্সার ধরা পড়েছে, যার জন্য তার অস্ত্রোপচার করা হবে। টেলিগ্রাফকে দেওয়া এক বিবৃতিতে ৮৩ বছর বয়সী বয়কট বলেছেন,-”গত কয়েক সপ্তাহ ধরে আমার এমআরআই স্ক্যান, সিটি স্ক্যান, পিইটি স্ক্যান এবং দুটি বায়োপসি হয়েছে যা নিশ্চিত করেছে যে আমার গলার ক্যান্সার হয়েছে এবং অস্ত্রোপচারের প্রয়োজন হবে।

“অতীতের অভিজ্ঞতা থেকে আমি বুঝতে পেরেছি যে দ্বিতীয়বার ক্যান্সার মোকাবেলা করার জন্য আমার সেরা থেরাপির প্রয়োজন হবে এবং যদি ভাগ্য আমার পক্ষে থাকে এবং অস্ত্রোপচার সফল হয় তবে প্রতিটি ক্যান্সার রোগী জানেন যে তাদের ফিরে আসার আশায় বেঁচে থাকতে হবে,” তিনি বলেন।

২০০২ সালে ৬২ বছর বয়সে প্রথমবারের মতো ক্যান্সারে আক্রান্ত হন জিওফ্রে বয়কট। এরপর ৬২ বছর বয়সী জিওফ্রে বয়কট এই রোগকে পরাজিত করেন। এরপর তার ৩৫টি কেমোথেরাপি সেশন হয়। এই রোগের সাথে তার আগের লড়াইয়ের কথা স্মরণ করে বয়কট বলেছেন, “আমি এই অস্ত্রোপচার করব এবং আশা করি আরও ভাল হয়ে উঠব।”

বয়কট নিজের সময়ে শ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে একজন ছিলেন।‌ তিনি ইংল্যান্ডের হয়ে ১০৮ টি টেস্ট ম্যাচে ৪৭ এর গড়ে ৮১১৪ রান করেছেন। এছাড়াও ওয়ানডে ক্রিকেটে তিনি ৩৬ টি ম্যাচ খেলে ৩৬ এর গড়ে ১০৩৬ রান সংগ্রহ করেছেন।