George Bailey Selection chief and fielding coach took field vs Namibia T20 World Cup warm-up match

ক্রিকেটের মাঠে ঘটল‌ বিরল ঘটনা, প্লেয়ার কম পরায় ফিল্ডিং নামলেন জাতীয় নির্বাচক এবং‌ হেড কোচ

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) শুরু হওয়ার আগে এখন প্রস্তুতি ম্যাচগুলিতে দলগুলি তাদের ভুল-ভ্রান্তি ঠিক করে নেওয়ায় মন দিয়েছে। বিশেষ করে এই প্রস্তুতি ম্যাচগুলোতে প্রতিটি দল তাদের একাদশের ভারসাম্য ঠিক করার দিকে বেশি নজর দিয়ে থাকে। গতকাল আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া নামিবিয়ার (Australia vs Namibia match) বিপক্ষে মাঠে নামে। তবে অজিদের হয়ে একাধিক ক্রিকেটার উপলব্ধ না থাকায় এবার ম্যাচটি এক অদ্ভুত ঘটনার সাক্ষী হয়ে থাকলো।

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর নামিবিয়া প্রথমে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায়। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা একাই ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ টি উইকেট সংগ্রহ করে নেন। এর ফলে নামিবিয়া উইকেটকিপার জেন গ্রিনের ৩০ বলে ৩৮ রানে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে। এরপর অস্ট্রেলিয়ার হয়ে ওপেনিং করতে নেমে অভিজ্ঞ ডেভিড ওয়ার্নার ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন।

তিনি একাই মাত্র ২১ বলে ৫৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়াকে ১০ ওভারের মধ্যেই ৭ উইকেটে জয় এনে দেন। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো অস্ট্রেলিয়ার দলে মাত্র ৯ জন ক্রিকেটার এই ম্যাচের জন্য উপলব্ধ ছিলেন। বাকি ক্রিকেটাররা এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজে এসে পৌঁছাননি। প্যাট কামিন্স, ট্র্যাভিস হেড, মার্কাস স্টইনিস, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল এবং ক্যামেরন গ্রিন আইপিএলে ব্যস্ত থাকার পর এখন তারা দেশে ফিরে বিশ্বকাপের আগে কিছুদিন বিশ্রাম নিচ্ছেন।

এর ফলে ফিল্ডার হিসাবে গতকাল নামিবিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি (George Bailey), প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড (Andrew McDonald) এবং ফিল্ডিং কোচ আন্দ্রে বোরোভেক (Andre Borovec) মাঠে নেমেছিলেন। ৪১ বছর বয়সী জর্জ বেইলি অস্ট্রেলিয়ার অন্যতম প্রাক্তন ক্রিকেটার। তিনি আন্তর্জাতিক মঞ্চে অজিদের নেতৃত্ব পর্যন্ত দিয়েছেন। বেইলি এর আগে অস্ট্রেলিয়ার হয়ে ৫ টি টেস্ট ম্যাচ, ৯০ টি একদিনের ম্যাচ এবং ৩০ টি টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করেছিলেন। এছাড়াও ৪৬ বছর বয়সী বোরোভেকেরও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে খেলার অভিজ্ঞতা রয়েছে।