GT vs CSK: চেন্নাইকে ৩৫ রানে হারিয়ে বড়‌ জয় শুভমানদের, প্লে অফের রাস্তা দুর্গম হল রুতুরাজদের

আইপিএল ২০২৪ (IPL 2024) এর গ্রুপ পর্ব এখন শেষের দিকে। এখন প্রত্যেকটি দলের জয়-হার তাদের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। আজ এমনই এক ম্যাচের সাক্ষী থাকলো আমেদাবাদের…

আইপিএল ২০২৪ (IPL 2024) এর গ্রুপ পর্ব এখন শেষের দিকে। এখন প্রত্যেকটি দলের জয়-হার তাদের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। আজ এমনই এক ম্যাচের সাক্ষী থাকলো আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। যেখানে মরন-বাঁচন লড়াইয়ে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মতো শক্তিশালী দলকে ৩৫ রানে হারিয়ে এই মরশুমের পঞ্চয় জয় নিজেদের নাম করলো গুজরাট টাইটান্স (Gujarat Titans)। আর এই জয়ের সাথেই কোয়ালিফাইয়ের আশা এখনো জীবিত রাখলো গুজরাট। অন্যদিকে চেন্নাইকে কোয়ালিফাই করতে হলে বাকি দুই ম্যাচে দুটিতেই জয়লাভ করতে হবে।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করার ইচ্ছা না থাকলেও, ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৩১ রান তোলে গুজরাট টাইটান্স। যার মধ্যে ওপেনিংয়ে গুজরাটের অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) এবং সাই সুদর্শন (Sai Sudharsan) মিলে ২১০ রানের পার্টনারশিপ করেন। গিলের ব্যাট থেকে আসে ৫৫ বলে ১০৪ রান এবং সুদর্শনের ব্যাট থেকে আসে ৫১ বলে ১০৩ রান। তবে এরপরে খুব একটা বেশি রান হয়নি।

চেন্নাই সুপার কিংসকে প্লে অফের দিকে আরও একধাপ এগিয়ে যেতে প্রয়োজন ছিল ২০ ওভারে ২৩২ রান। যা তাড়া করতে নেমে মাত্র ১০ রানের মাথায় ৩ উইকেট হারায় চেন্নাই। যার মধ্যে ছিল অধিনায়ক রুতুরাজ গায়কওয়াডের মূল্যবান উইকেটটিও। তবে শুরুতেই ৩ উইকেট পড়ে যাওয়া সত্ত্বেও, ড্যারেল মিচেল (Daryal Mitchell) এবং মঈন আলি (Moeen Ali) দুইজনে মিলে মূল্যবান ১০৯ রানের পার্টনারশিপ করেন।

এরপর ড্যারেল মিচেল ৩৪ বলে ৬৩ রান করে আউট হন, তাকে ফেরান মোহিত শর্মা (Mohit Sharma)। মোহিতের পরবর্তী ওভারেই আসে আরও একটি মূল্যবান উইকেট, ওই ওভারে মঈনকে ব্যাক্তিগত ৩৬ বলে ৫৬ রানে প্যাভিলিয়নের রাস্তা দেখান তিনি। তবে তারা দুইজন আউট হতেই ম্যাচটি ফের ঘোরে গুজরাটের দিকে। এখান থেকে শিবম দুবে এবং রবীন্দ্র জাদেজা দলকে একটু একটু করে জয়ের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে আজ মোহিতের বোলিংয়ের সামনে ১৩ বলে ২১ রান করে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন শিবম দুবে। এরপর রবীন্দ্র জাদেজাও ১০ বলে ২৮ রান করে রাশিদ খানের শিকার হন। শেষমেষ, মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) ১১ বলে ২৬ রানের ইনিংসের দৌলতে ২০ ওভার শেষে ১৯৬ এ শেষ করে চেন্নাই। আর এর সাথেই ৩৫ রানে জয়লাভ করে গুজরাট।

গুজরাট টাইটান্স বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচের স্কোরকার্ড (Gujarat Titans vs Chennai Super Kings Match Scorecard):

গুজরাট টাইটান্স: ২৩১/৩ (২০ ওভার)

চেন্নাই সুপার কিংস: ১৯৬/৮ (২০ ওভার)

ম্যাচটি গুজরাট টাইটান্স ৩৫ রানে জয়লাভ করেছে।