Gujarat Titans vs Kolkata Knight Riders at Ahmedabad Ipl 2024 match abandoned due to rain

GT vs KKR: আহমেদাবাদে সাথ দিল না বৃষ্টি, ১ পয়েন্ট নিয়ে টপ-২ পাকা KKR-এর, ছিটকে গেল শুভমানরা

আজ আমেদাবাদের মানুষকে ফিরতে হল বিনা ম্যাচ দেখেই। আজ আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা ছিল গুজরাট টাইটান্স এবং কলকাতা নাইট রাইডার্সের (Gujarat Titans vs Kolkata Knight Riders)। কিন্তু প্রাকৃতিক দূর্যোগের কারণে ম্যাচটি সম্পূর্ণ বাতিল ঘোষণা করা হল। আর এই বৃষ্টির কারণে দুই দলকে ১ পয়েন্ট করে ভাগাভাগি করে দেওয়া হল। আইপিএল ২০২৪ (IPL 2024) এ বৃষ্টির কারণে ভেস্তে যাওয়া প্রথম ম্যাচ এটি।

আজকে আমেদাবাদের বৃষ্টি কেকেআরের জন্য কোনো সমস্যার সৃষ্টি না করলেও, গুজরাটের জন্য বিশেষ দুঃসংবাদ হয়ে দাঁড়ালো এই বৃষ্টি। কারণ, এই ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হওয়ায় আইপিএল ২০২৪ এর প্লে অফের (IPL 2024 Playoffs) দৌড় থেকে অফিসিয়াল ভাবে ছিটকে গেল গুজরাট। ম্যাচ বাতিল হওয়ায় মাত্র ১ পয়েন্ট পেলেও, বর্তমানে ১৩ ম্যাচে ১১ পয়েন্ট গুজরাটের। একটি ম্যাচ জিতলেও, তারা শেষ করবে ১৩ পয়েন্টে। সুতরাং, মুম্বাই ইন্ডিয়ান্স এবং পাঞ্জাব কিংসের পর তৃতীয় দল হিসাবে আইপিএল ২০২৪ থেকে ছিটকে গেল গুজরাট।

অন্যদিকে কেকেআরের জন্য বেশ সুবিধা করে দিল এই বৃষ্টি। কারণ, আজ ১ পয়েন্ট করে ভাগ হওয়ায় ১৯ পয়েন্টে পৌঁছে গেল কেকেআর। যার কারণে প্রথম দুইয়ে নিজেদের জায়গা নিশ্চিত করে ফেললো তারা। আগামী ম্যাচে রাজস্থান রয়্যালসের সাথে জিতলেই কোনোদিকে না তাকিয়ে প্রথম স্থান নিজেদের দখলে রাখবে তারা। যাই হোক, ২১ মে এই আমেদাবাদেই কোয়ালিফায়ার ১ খেলবে কেকেআর।

আমেদাবাদে বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হওয়ায়, আজ প্রথমে টসের সময় পেছোনো হয়েছিল। তারপর বারংবার বৃষ্টি থামলেও, একেবারে থামেনি সেই বৃষ্টি। এদিকে রাত ১০.৫৬ পর্যন্ত খেলা হওয়ার শেষ সময় দেওয়া হয়েছিল। কিন্তু তার আগে বৃষ্টি থামলেও, আউটফিল্ড এবং পিচে স্যাতস্যাতে ভাব দেখে দুই দলের অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) এবং শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) একে অপরের হাত মিলিয়ে ম্যাচটির পয়েন্ট ভাগাভাগি করে নিলো।