Hanuma Vihari Indian cricketer has finally received the NOC from Andhra Cricket Association after 2 months long wait

Hanuma Vihari: ২ মাস রাজ্যের বোর্ডের সাথে লড়ে অবশেষে NOC পেলেন হনুমা, পরিকল্পনা করছেন অন্য দলের হয়ে খেলার

গত মরশুমে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2023-24) অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) একটি মাত্র ম্যাচের পর ভারতীয় ক্রিকেটার হনুমা বিহারীকে (Hanuma Vihari) অনাকাঙ্খিতভাবে অধিনায়কের পদ থেকে বরখাস্ত করা হয়েছিল। তারপর থেকে শোনা যাচ্ছিলো ভারতীয় নাকি মধ্যপ্রদেশে যোগ দিতে চান। তবে হনুমা বিহারী এবং অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ACA) চলমান বিরোধ বর্তমানে নতুন মোড় নিয়েছে।

প্রথমত জানা গিয়েছিল, রাজনীতির হস্তক্ষেপের কারণে হনুমা বিহারী থেকে অধিনায়ক পদ থেকে সরানো হয়েছিল। কিন্তু তারপর মার্চ মাস থেকে অনাপত্তি শংসাপত্রের (এনওসি) জন্য অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে অনুরোধ করেছিলেন৷ তবে আজ তথা মঙ্গলবার হনুমা বিহারীর করা এক পোস্ট থেকে জানা গেছে, ২ মাসের দীর্ঘ অপেক্ষার পর তিনি তার এনওসি সার্টিফিকেটটি পেয়েছেন।

হনুমা বিহারী সোশ্যাল মিডিয়ায় করা পোষ্টে লিখেছেন, “আমি গত ২ মাস আগে এনওসির জন্য অনুরোধ করা শুরু করেছিলাম এবং তাদের ৪ টি ইমেল পাঠিয়েছিলাম। কিন্তু আমি এনওসি পাইনি। এখন পরিস্থিতি পরিবর্তিত হয়েছে এবং তারা আমাকে অবিলম্বে এনওসি দিয়েছেন। হাহা।” বর্তমানে সেই এনওসি হাতে পেয়ে কিছুটা নিশ্চিন্ত এই ৩০ বছর বয়সী ভারতীয় তারকা। তবে ভবিষ্যতে তার জন্য কি অপেক্ষা করছে, সেটা সময়ই বলে দেবে।

হনুমা বিহারী ভারতীয় দলের জার্সিতে মোট ১৬ টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে ২৮ ইনিংসে ব্যাট হাতে তার সংগ্রহ ৮৩৯ রান। ভারতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে ৫ টি অর্ধশতরান এবং ১ টি শতরান করেছেন হনুমা বিহারী। এছাড়া ২০২০-২১ বর্ডার গাভাস্কার সিরিজে একাহাতে নিজের ধৈর্য্য দেখিয়ে প্রায় হারা ম্যাচ ড্র করিয়েছিলেন এই তারকা। আর তার ফলস্বরূপ পরের ম্যাচ জিতে সিরিজটি জয়লাভ করেছিল ভারত।