T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের জন্য শক্তিশালী দল‌ বাছলেন হরভজন, বাদ দিলেন হার্দিক-সিরাজদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) নিয়ে এখন থেকেই সাধারণ সমর্থক থেকে বিশেষজ্ঞদের মনে অন্যরকম উদ্দিপনা ধরা পড়ছে। তাই আইপিএলের মধ্যেও আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের…

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) নিয়ে এখন থেকেই সাধারণ সমর্থক থেকে বিশেষজ্ঞদের মনে অন্যরকম উদ্দিপনা ধরা পড়ছে। তাই আইপিএলের মধ্যেও আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের বিষয়ে একাধিক তথ্য সামনে আসছে। বিসিসিআই (BCCI) এখনও এই গুরুত্বপূর্ণ আইসিসি টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেনি। তবে চলমান আইপিএলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে দলের বিষয়ে বিশেষজ্ঞরা নানা ধরনের মতামত প্রকাশ করছেন। এবার ভারতের অন্যতম তারকা স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ভারতীয় দল বাছাই করলেন।

২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে এখন চলমান আইপিএলে ক্রিকেটাররা নিজেদের সম্পূর্ণভাবে উজাড় করে দিচ্ছেন। এই টুর্নামেন্টের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বিসিসিআই একটি শক্তিশালী দল বাছাই করতে চাইছে। এই মাসের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল আমাদের সামনে আসবে। তার আগেই এখন ক্রিকেট বিশেষজ্ঞরা কোন ক্রিকেটাররা এই বিশ্বকাপের দলে জায়গা করে নেবেন সেই বিষয়ে তীক্ষ্ণ পর্যালোচনা করছেন।

ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার হরভজন সিং এই বিষয়ে বলতে গিয়ে একাধিক গুরুত্বপূর্ণ সম্ভাবনা তুলে ধরলেন। তার মতে ভারতের সম্ভাব্য বাছাই করা দলে ওপেনার হিসাবে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) জায়গা করে নেবেন। এরপর এই দলের উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে হরভজন ঋষভ পান্থকে (Rishabh Pant) বেছে নিয়েছেন। তবে উল্লেখযোগ্যভাবে দলে সঞ্জু স্যামসনকেও (Sanju Samson) বিকল্প হিসাবে তিনি রাখতে চাইছেন।

হরভজন সিংয়ের বাছাই করা দলের একমাত্র পেস অলরাউন্ডার হলেন শিবম দুবে। তিনি মনে করছেন হার্দিক পান্ডিয়া সম্ভবত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাবেন না। এছাড়াও দুই অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের সঙ্গে সঙ্গে হরভজন তরুণ পেসার হিসাবে মায়াঙ্ক যাদব (Mayank Yadav) এবং আবেশ খানকে (Avesh Khan) বেছে নিয়ে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেছেন। তার এই দলে মহম্মদ সিরাজ জায়গা করে নিতে পারেননি।

হরভজন সিংয়ের বাছাই করা টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য ভারতের ১৫ সদস্যের দল:-

রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মায়াঙ্ক যাদব, আবেশ খান, আর্শদীপ সিং