‘আমার ধারণার বাইরে….’, শ্রীলঙ্কা সিরিজের দল নিয়ে সরব হরভজন, এই প্লেয়ারদের হয়ে করলেন প্রশ্ন

টি-টোয়েন্টি দলে অভিষেক শর্মার বিদায়টা ছিল সবচেয়ে বড় আলোচনার বিষয়। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হওয়ায় দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি।

Harbhajan Singh Raised Questions Regarding Selection Of Indian Team Of Sri Lanka Tour

শ্রীলঙ্কা সফরে মেন ইন ব্লু দল থেকে স্পিনার যুজবেন্দ্র চাহাল ও অভিষেক শর্মার বাদ পড়া নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং। নতুন কোচ গৌতম গম্ভীরের নেতৃত্বে ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কা সফরে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। রোহিত শর্মার অবসরের পর নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে সূর্যকুমার যাদবের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

টি-টোয়েন্টি দলে অভিষেক শর্মার বিদায়টা ছিল সবচেয়ে বড় আলোচনার বিষয়। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হওয়ায় দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি। তিনি এবার শ্রীলঙ্কা সফরেৎকোনও দলে জায়গা পাননি, অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ হওয়া চাহালকেও শ্রীলঙ্কা সফরের জন্য বাদ দেওয়া হয়েছে। উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে শুধু টি-টোয়েন্টি দলে রাখা হলেও ওয়ানডেতে রাখা হয়নি। তবে অভিষেক, চাহাল ও স্যামসনকে নির্বাচন না করা নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক অফ স্পিনার হরভজন সিং।

তিনি বলেন, ”যুজবেন্দ্র চাহাল, সঞ্জু স্যামসন ও অভিষেক শর্মা কেন শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলে নেই, তা বোঝা মুশকিল।” জিম্বাবুয়ে সফরে বিশ্রাম কাটিয়ে টি-টোয়েন্টিতে ফিরেছেন ভারতের গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা। হর্ষিত রানার ওয়ানডে দলে অন্তর্ভুক্তি ছিল ঘোষণায় উল্লেখযোগ্য পরিবর্তনগুলোর একটি। ২২ বছর বয়সী দিল্লির পেসারকে প্রথমবারের মতো দলে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং শ্রীলঙ্কায় তার প্রাক্তন কলকাতা নাইট রাইডার্সের পরামর্শদাতা গম্ভীরের সাথে যোগ দেবেন।