Hardik pandya not left for USA for T20 World Cup 2024 where is he

Hardik Pandya: আইপিএল শেষ হলেও ভারতীয় দলে যোগ দেননি হার্দিক, বিচ্ছেদ জল্পনার মাঝে কোথায় উধাও হলেন পান্ডিয়া?

২ জুন থেকে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ২৫ মে ভারতীয় খেলোয়াড়দের প্রথম ব্যাচ মার্কিন যুক্তরাষ্ট্রে রওনা হয়েছিল, এটি সেই ব্যাচ ছিল যারা আইপিএল প্লেঅফে জায়গা করতে পারেনি। কিন্তু তা সত্ত্বেও আমেরিকাগামী বিমান ধরেননি হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স পয়েন্ট টেবিলের শেষ স্থানে ছিল। এদিকে তার ব্যক্তিগত জীবনেও ব্যাপক উত্থান-পতনের খবর পাওয়া গেছে। শোনা যাচ্ছে, স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচকে (Natasa Stankovic) ডিভোর্স দিতে চলেছেন হার্দিক পান্ডিয়া। এদিকে মিডিয়া রিপোর্ট অনুযায়ী, হার্দিকও সমস্ত বিতর্কের মধ্যেই ভারত ছেড়েছেন।

হার্দিক ছুটি কাটাতে অচেনা বিদেশে গিয়েছেন। নিউ ইয়র্কে সরাসরি ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন তিনি। ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল ২০২৪ (IPL 2024) অভিযান শেষ হওয়ার পরেই হার্দিক দেশের বাইরে উড়ে গিয়েছিলেন। টি-টোয়েন্টি লিগে টানটান উত্তেজনার পর নিজের মেজাজ সতেজ করতে এক বা দুই সপ্তাহের ছুটি নিয়েছেন পান্ডিয়া। তবে নিউ ইয়র্কে প্রথম অনুশীলন সেশনের জন্য সময়মতো দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

আইপিএল ২০২৪ মরশুম শুরুর আগে থেকেই খবরে হার্দিক। রোহিত শর্মার পরিবর্তে হার্দিককে ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক করার মুম্বাই ইন্ডিয়ান্সের সিদ্ধান্ত ভক্তরা পছন্দ করেননি, হার্দিক যখনই স্টেডিয়ামে পা রাখেন, তখনই তাকে হুঙ্কারের মুখোমুখি হতে হয়। মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে নেতিবাচকতা ছড়িয়ে পড়ার কারণে ফ্র্যাঞ্চাইজিটি ১০ দলের পয়েন্ট তালিকার তলানিতে ছিল। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া নিজেও ক্রিকেটের সব বিভাগেই দুর্বল প্রমাণিত হয়েছিলেন।

১৭ মে দলের শেষ ম্যাচ খেলার পর সাংবাদিক সম্মেলনে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ মার্ক বাউচার বলেন, ”হার্দিক পান্ডিয়া অবশ্যই সফল ক্যাপ্টেন হিসেবে উঠে আসবে। ব্যক্তিগতভাবে, তিনি যে বিষয়গুলির মধ্য দিয়ে যাচ্ছেন তার অনেকগুলি সম্ভবত কিছুটা অপ্রয়োজনীয়। এটি অবশ্যই হার্দিকের জন্য শেখার বক্ররেখা হবে কারণ তার নেতৃত্বে বিবর্তন ঘটছে। যদিও এই মুহূর্তে সময়টা কঠিন, কিছু জিনিস পার হয়ে যাবে এবং এই সময় কেটে যাবে। উল্লেখ্য, আগামী ২ থেকে ২৯ জুন আমেরিকা যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সহ-অধিনায়ক করা হয়েছে হার্দিককে।