Hardik Pandya: পান্ডিয়ার উপর বড় অভিযোগ, সিনিয়র প্লেয়ার করলো পর্দাফাঁস, ধূলোয় মিশল MI-এর ইজ্জত

আইপিএল ২০২৪ (IPL 2024) এর লিগপর্ব প্রায় শেষের দিকে। প্রত্যেকটি দল ইতিমধ্যে ১১-১২ টি করে ম্যাচ খেলে নিয়েছে। এই মুহুর্তে দাঁড়িয়ে প্লে অফে প্রায় জায়গা…

আইপিএল ২০২৪ (IPL 2024) এর লিগপর্ব প্রায় শেষের দিকে। প্রত্যেকটি দল ইতিমধ্যে ১১-১২ টি করে ম্যাচ খেলে নিয়েছে। এই মুহুর্তে দাঁড়িয়ে প্লে অফে প্রায় জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। তবে বাকি দুটি পজিশনের জন্য লড়াই করছে বেশ কিছু দল। কিন্তু এখনো পর্যন্ত একটি দলই আইপিএল ২০২৪ থেকে বাদ পড়েছে, সেটি হল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আর এতো তাড়াতাড়ি মুম্বাই বাদ পড়ায় অনেকে আঙ্গুল তুলছেন হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) অধিনায়কত্বের উপর।

এই মরশুম শুরু হওয়ার আগে রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়কত্ব থেকে সরিয়ে নতুন অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছিল হার্দিক পান্ডিয়াকে। আর তারপর থেকেই বিপত্তির আবির্ভাব। অন্যদিকে এই মরশুমে মুম্বাইয়ের পারফরমেন্সটাও ঠিকঠাক না হওয়ায় একাধিক প্রশ্ন উঠছে হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়ে। এদিকে সম্প্রতি এক রিপোর্ট থেকে জানা গেছে, হার্দিক পান্ডিয়া অধিনায়ক হওয়ার পর থেকে ডেসিংরুমের আবহাওয়ার কিছুটা বদল ঘটেছে।

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসের এক রিপোর্ট থেকে জানা গেছে, “মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান ক্রিকেটাররা কোচিং স্টাফদের জানিয়েছিলেন যে ড্রেসিংরুমে আলোচনার অভাব দেখা দিয়েছিল এবং এর কারণ ছিল হার্দিক পান্ডিয়ার নেতৃত্ব শৈলী৷” প্রথম বছর মুম্বাইয়ের অধিনায়কত্ব পেয়েই ড্রেসিংরুমের আবহাওয়া বদলে দিয়েছেন তিনি। যা রোহিতের অধিনায়কত্বকালে অবর্তমান। তাই দলের ব্যর্থতার পরেও আগামী মরশুমের জন্য নতুন করে স্বপ্ন দেখছে মুম্বাই শিবির।

ড্রেসিংরুমের রিপোর্ট কানে শোনা মাত্র মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র‍্যাঞ্চাইজির এক আধিকারিক জানিয়েছেন, “এটি নেতৃত্বের সংকট নয়, তবে একটি ইঙ্গিত যে গত ১০ বছর ধরে রোহিতের অধিনায়কত্বে অভ্যস্ত দলটি এখনো নেতৃত্বের পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিচ্ছে। এগুলি নেতৃত্বের পরিবর্তন, যার কারণে একটি দলের জন্য নিয়মিত সমস্যা হয়। খেলাধুলার ক্ষেত্রে এটা সব সময় ঘটে।” উল্লেখ্য, বর্তমানে ১২ টি ম্যাচ খেলে মাত্র ৪ টি জিতে পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে তারা। অন্যদিকে, গতকাল তাদের অফিসিয়াল ভাবে এলিমিনেট ঘোষণা করা হয়েছে।