‘হার্ষিতের সেলিব্রেশনে কি ভুল রয়েছে?’ হার্ষিতকে ব্যান করায় এবার বিসিসিআইকে প্রশ্ন তার ছেলেবেলার কোচের

আইপিএলে (IPL 2024) বল হাতে উইকেট নিয়ে সেলিব্রেশন করায় একবার নয় বরং দুইবার শাস্তির শিকার হয়েছেন কলকাতা নাইট রাইডার্স...
techgup 1 May 2024 9:08 PM IST

আইপিএলে (IPL 2024) বল হাতে উইকেট নিয়ে সেলিব্রেশন করায় একবার নয় বরং দুইবার শাস্তির শিকার হয়েছেন কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের তারকা পেসার হার্ষিত রানা (Harshit Rana)। প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে (KKR vs SRH) মায়াঙ্ক আগারওয়ালকে আউট করে ফ্লাইং কিস দেখানোয় সম্পূর্ণ ম্যাচ ফি জরিমানা করা হয়েছিল। এদিকে সোমবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে (KKR vs DC) অভিষেক পোড়েলকে আউট করে সেলিব্রেশন করতে যাওয়ায় ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয় এবং ১ ম্যাচের জন্য তার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

এরপরেই ক্ষুব্ধ হয়েছেন একাধিক ক্রিকেটপ্রেমী। কারণ, ওইদিন হার্ষিত রানা সেলিব্রেশন করতে গিয়েও থেমে যান। কিন্তু তারপরেও তাকে জরিমানা এবং ১ ম্যাচের জন্য সাসপেন্ড করা হয়েছে। আগামী ৩ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে পারবেন না এই কেকেআর তারকা। এদিকে বারংবার হার্ষিত শাস্তির মুখে পড়ায় ক্ষুব্ধ হয়েছে তার ছেলেবেলার কোচ শ্রাবণ কুমার (Shravan Kumar)। তিনি হার্ষিতের সেলিব্রেশন করা নিয়ে বিসিসিআইয়ের প্রতি রুষ্ট হয়ে নিজের দৃষ্টান্ত রেখেছেন।

হার্ষিতের ছেলেবেলার কোচ শ্রাবণ কুমার রেভস্পোর্টসের এক সাংবাদিক বৈঠকে হার্ষিতের সেলিব্রেশন নিয়ে প্রশ্ন করা হলে, সেই সম্পর্কে তিনি জানিয়েছেন, “একজন পেসারের আগ্রাসন ছাড়া কি বা রয়েছে? আমি হার্ষিতের সেলিব্রেশনে কোনো ভুল খুঁজে পায়নি। এটি কেবল মাত্র ফ্লাইং কিস৷ পেসারদের এইরকম সাধারণ আগ্রাসন রয়েছে এবং হার্ষিত প্রথম দিন থেকেই বেশ প্রতিযোগিতামূলক।”

অনেকেরই মতামত মিলেছে হার্ষিতের ছেলেবেলার কোচের সাথে। কারণ, ক্রিকেটে বোলাররা উইকেট পেলে সেলিব্রেশন করবেন, এটাই স্বাভাবিক। আর অতীতেও অনেক ক্রিকেটারই অনেক আগ্রাসন সেলিব্রেশনের মাধ্যমে জনপ্রিয়তা পেয়েছেন। তাই হার্ষিতও সেই পথ ধরেছেন৷ কিন্তু তাকে বিসিসিআই বারংবার শাস্তির মুখে ফেলায় বিষয়টি অনেকের নজরেই খারাপ ঠেকেছে। এক শ্রেণীর মানুষ এতে সহমত পোষণ না করলেও, আর এক শ্রেণীর মানুষ মনে করেন এতে কোনোরকম ভুল নেই।

Show Full Article
Next Story
Share it