‘আমার সাফল্যে এদের ভূমিকা অপরিসীম’, ভারতীয় দলে সুযোগ পেতেই এই তিনজনকে কৃতিত্ব দিলেন হর্ষিত

উল্লেখ্য, শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে দেখা যাবে হর্ষিত রানাকে। জসপ্রীত বুমরাহর অনুপস্থিতিতে হর্ষিতেরও অভিষেকের সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Harshit Rana Credit Gautam Gambhir Personal Coach And Father After Getting India Call Up

প্রথমবার ভারতীয় ওয়ানডে দলে হর্ষিত রানার অন্তর্ভুক্তির খবর যখন প্রকাশ্যে আসে, যেখানে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো অভিজ্ঞ ক্রিকেটাররা উপস্থিত ছিলেন, তখন তার খুশির সীমা ছিল‌না। দিল্লির ‘সাউথ এক্সটেনশন’-এর ২২ বছর বয়সী এই পেসার জুনিয়র লেভেল থেকেই কঠোর পরিশ্রম করলেও প্রায়ই উপেক্ষিত থাকতেন। কিন্তু চলতি আইপিএল মরশুমে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জয়ের অভিযানে ১৯ উইকেট নিয়ে জাতীয় দলে জায়গা করে নিতে পেরেছেন তিনি।

“আমি কঠোর পরিশ্রমে বিশ্বাসী, কিন্তু যখনই বয়সভিত্তিক দলে আমাকে উপেক্ষা করা হতো, আমার হৃদয় ভেঙে যেত এবং আমি আমার ঘরে কাঁদতাম। আমার বাবা প্রদীপ কখনও আশা ছাড়েননি। এখনও পর্যন্ত কঠোর পরিশ্রমের জন্য যদি আমাকে তিনজনের নাম বলতে হয়, তিনি হলেন আমার বাবা, আমার ব্যক্তিগত কোচ অমিত ভান্ডারী স্যার (ভারত ও দিল্লির প্রাক্তন পেসার) এবং গৌতি ভাইয়া (গৌতম গম্ভীর)। ’

“কেকেআর ড্রেসিংরুমে গৌতি ভাইয়ার উপস্থিতিতে খেলা সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি যদি খুব বেশি পরিবর্তিত হয়, তবে এটি আমার মানসিকতা পরিবর্তন করেছে। শীর্ষ স্তরে আপনার দক্ষতার প্রয়োজন তবে দক্ষতার চেয়ে বেশি প্রয়োজন আপনার চাপ মোকাবেলা করার জন্য হৃদয়। ভারতের নতুন হেড কোচের সঙ্গে তার কথোপকথনের কথা স্মরণ করে তিনি বলেন, “গৌতি ভাইয়া আমাকে সবসময় বলতেন ‘মেরে কো তেরে পে ট্রাস্ট হ্যায়’। তুমিই ম্যাচ জেতাবে।”

উল্লেখ্য, শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে দেখা যাবে হর্ষিত রানাকে। জসপ্রীত বুমরাহর অনুপস্থিতিতে হর্ষিতেরও অভিষেকের সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, গৌতম গম্ভীর দিল্লি থেকে এসেছেন এবং হর্ষিতও দিল্লি থেকে এসেছেন। এ কারণেই তারা একে অপরকে এত পছন্দ করেন। এ ছাড়া আইপিএলে নিজেদের পারফরম্যান্স দিয়ে সবার নজর কেড়ে ক্রিকেটারদের মধ্যে সর্বাগ্রে ছিলেন হর্ষিত। এবার একই পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি।