Harshit Rana: মায়াঙ্ককে ফ্লায়িং কিস দিয়ে ফাঁসলেন KKR-এর জয়ের নায়ক, হর্ষিতকে বড় শাস্তি শোনালো BCCI

শনিবার কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (KKR vs SRH) মধ্যে আইপিএল ২০২৪-এর (IPL 2024) তৃতীয় ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে…

শনিবার কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (KKR vs SRH) মধ্যে আইপিএল ২০২৪-এর (IPL 2024) তৃতীয় ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে কেকেআরের নায়ক ছিলেন তরুণ ফাস্ট বোলার হর্ষিত রানা (Harshit Rana), যিনি শেষ ওভারে ১৩ রান ডিফেন্ড করে দলকে জয় এনে দিয়েছিলেন। উত্তেজনাপূর্ণ এই ম্যাচ কেকেআর জিতেছে ৪ রানে। তবে ম্যাচ শেষে হর্ষিত রানাকেও জরিমানা করা হয়। এর কারণ কী, আসুন জেনে নেওয়া যাক।

সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আইপিএলের আচরণবিধি ভঙ্গের জন্য কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড় হর্ষিত রানাকে জরিমানা করা হয়েছে। সানরাইজার্স হায়দরাবাদের দুই ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) ও হেনরিখ ক্লাসেনকে আউট করার পর তাদের প্রতি রানার আচরণ এর জন্য জরিমানা করা হয়, যা তার ম্যাচ ফির ৬০ শতাংশ। আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.৫ ধারা অনুযায়ী লেভেল-১ অপরাধে শাস্তি পাওয়ার পর ম্যাচ রেফারির সিদ্ধান্ত মেনে নেন রানা।

এধরনের লঙ্ঘনের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত ও বাধ্যতামূলক বলে বিবেচিত হয়। বিতর্ক সত্ত্বেও, রানা কেকেআরের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, শেষ ওভারে সফলভাবে ১৩ রান রক্ষা করেছিলেন, যার ফলে এসআরএইচের বিরুদ্ধে ৪ রান জয় পেয়েছিলেন।

ম্যাচের পর কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আইয়ার শেষ ওভারের আগে হর্ষিত রানাকে যা বলেছিলেন তার ব্যাখ্যা দেন। আইয়ার বলেন, ”১৭তম ওভার থেকেই চাপ বাড়ছিল। সত্যি বলতে, শেষ ওভারে যেকোনো কিছুই হতে পারত। শেষ ওভার বল করতে আসার সময় হর্ষিত রানাও কিছুটা নার্ভাস ছিলেন। কিন্তু আমি হর্ষিতকে বলেছিলাম, হারলেও কিছু যায় আসে না। আমি ওর চোখের দিকে তাকিয়ে বলেছিলাম, ”এটা তোমার মুহূর্ত।”