Harshit Rana Ban: রাজনীতির শিকার হর্ষিত? সেলিব্রেট না করেও শাস্তি পেলেন নাইট তারকা, খেলতে পারবেন না পরের ম্যাচ

সোমবার ইডেনে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) হারিয়ে এই আইপিএলের (IPL 2024) ষষ্ঠ জয় সংগ্রহ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। গতকাল বোলিং এবং ব্যাটিং…

সোমবার ইডেনে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) হারিয়ে এই আইপিএলের (IPL 2024) ষষ্ঠ জয় সংগ্রহ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। গতকাল বোলিং এবং ব্যাটিং দুই বিভাগেই দারুণ করেছে কেকেআর। খুব সুষ্ঠভাবে ম্যাচটি অনুষ্ঠিত হলেও, তারপরে শাস্তি পেতে হয়েছে নাইট তারকাকে। আগামী ম্যাচে তথা ৩ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দলে পাবে না নাইট তারকা হার্ষিত রানাকে (Harshit Rana)।

দিল্লির বিরুদ্ধে অসাধারণ পারফরমেন্স করেছে কেকেআরের বোলিং বিভাগ। ভালো বল করেছেন দলের প্রত্যেক বোলারই। এমনকি হার্ষিত রানাও ৪ ওভার বোলিং করে ২৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। কিন্তু যে কারণে তাকে নিয়ে চর্চায় বিসিসিআই মহল, তা হল তার সেলিব্রেশন। গতকাল অভিষেক পোড়েলকে আউট করে প্যাভিলিয়নে ফেরানোর সময় ফ্লাইং কিস দিতে গিয়েও সেলিব্রেশনটি পুরো না দেখিয়ে নিজেকে সামলে নেন।

কিন্তু তারপরেও বিসিসিআই থেকে হার্ষিত রানাকে আইপিএলের বাঁধা লঙ্ঘন করার দায়ে আচরণবিধি ধারার ২.৫ কোডের অধীনে প্রথম পর্যায়ে দেখা হয়। যার কারণে তাকে তার সম্পূর্ণ তথা ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়। এখানেই শেষ নয়, ওই ধারা অনুযায়ী ১ ম্যাচের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয় হার্ষিত রানার উপর। সুতরাং, ৩ মে তথা শুক্রবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে পারবেন না তিনি।

প্রসঙ্গত, এবারের আইপিএলের প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দ্রাবাদের (KKR vs SRH) বিপক্ষে মায়াঙ্ক আগারওয়ালকে ওরকমভাবে সেন্ড অফ দেখানোয় বিসিসিআই থেকে জরিমানা করা হয়েছিল তাকে। তাই সেই কথা মাথায় রেখে পুনরায় সেলিব্রেশনটি করতে গিয়ে থেমে যান তিনি। তারপরেও হার্ষিতকে ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানা থেকে শুরু করে ১ ম্যাচে নিষেষের সাজা শোনায় বিসিসিআই।