Harshit Rana KKR star want to get Indian jersey It does not matter if he get it in the T20 ODI or in test

‘যে ফরম্যাট হোক, নীল জার্সি চাই’, আইপিএল চ্যাম্পিয়ন হয়ে নির্বাচকদের রীতিমতো হুঙ্কার হার্ষিতের

প্রতি বছর আইপিএলে (IPL 2024) একাধিক তরুণ ক্রিকেটার দুর্দান্ত পারফরম্যান্স করে ভক্তদের মনে জায়গা করে নেয়। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই তরুণ ক্রিকেটারদের তুলে নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই বছর আইপিএলে চ্যাম্পিয়ন কেকেআরের হয়ে হর্ষিত রানা (Harshit Rana) বল হাতে সকলের নজর কেড়েছেন। এবার তিনি এখানেই থেমে থাকতে চাইছেন না। নাইট তারকা হর্ষিত রানা নিজেকে নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার একাধিক বিষয়ে জানালেন।

এই বছর আইপিএলে গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্সে মেন্টর হিসাবে ফিরে এসে তিনি দলে একাধিক বদল আনেন। অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে গম্ভীর তরুণ ক্রিকেটারদের ওপরেও ভরসা রেখেছিলেন। ফলে ব্যাটে রমনদীপ সিংয়ের মতো প্রতিভাবান ব্যাটসম্যান নজর কাড়ার সঙ্গে সঙ্গে হর্ষিত রানার মতো ক্রিকেটার বল হাতে দলের গুরুত্বপূর্ণ সময় সাহায্য করে জয় এনে দিয়েছেন। উল্লেখযোগ্যভাবে রানা সম্প্রতি শেষ হওয়া আইপিএলে ১৩ ম্যাচে মোট ১৯ উইকেট সংগ্রহ করে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় চতুর্থ স্থানে শেষ করেন।

অন্যদিকে এই তারকা বোলার বোলিংয়ের সঙ্গে সঙ্গে ঘরোয়া ক্রিকেটে ব্যাটিংও নিজের প্রভাব রাখার চেষ্টা করেন। কিন্তু আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের জন্য তিনি কলকাতার হয়ে এই বছর ব্যাট করার সুযোগ পাননি। ফলে নিজেকে অলরাউন্ডার হিসাবে কীভাবে দেখেন বলতে গিয়ে সম্প্রতি দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে হর্ষিত রানা বলেন, “স্যার দুলীপ ট্রফিতে আমার শতরান আছে। আমি নিজেকে একজন উপযুক্ত অলরাউন্ডার মনে করি। এই আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে আমি ব্যাট করার সুযোগ পাইনি।”

তিনি আরও বলেন, “আমি কেকেআরের হয়ে কয়েকটা ছক্কা মারতে চাইছিলাম। কিন্তু আমাদের দল এতো ভালো পারফরমেন্স করছিল যে আমি ব্যাট করার সুযোগ পাইনি।” অন্যদিকে এই নাইট তারকা নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বলেন, “আমি ভারতীয় জার্সি পড়তে চাই।এই সুযোগ একদিনের, টি-টোয়েন্টি বা টেস্ট ক্রিকেটে যেকোনোভাবেই আসুক তাতে কিছু যায় আসে না।” উল্লেখ্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামার জন্য ভারতীয় দল এখন প্রস্তুত হচ্ছে। এই টুর্নামেন্টের জন্য বাছাই করা দলে নাইটদের কেউ জায়গা না পেলেও একমাত্র রিঙ্কু সিংকে রিজার্ভ হিসাবে নিয়ে যাওয়া হয়েছে।