IPL 2024: মুম্বাই শিবিরে‌ আবার পরিবর্তন,‌ বিষ্ণু বিনোদের পরিবর্তে এই আনক্যাপড কিপারকে দলে নিল হার্দিকরা

মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এই বছর আইপিএলে একাধিক সমস্যার মধ্যে দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে। টুর্নামেন্টের শুরুতেই নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে মুম্বাই ধারাবাহিকভাবে হারের সম্মুখীন…

মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এই বছর আইপিএলে একাধিক সমস্যার মধ্যে দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে। টুর্নামেন্টের শুরুতেই নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে মুম্বাই ধারাবাহিকভাবে হারের সম্মুখীন হয়। তবে শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে জয় তুলে নিয়ে তারা ঘুরে দাঁড়িয়েছে। এছাড়াও মুম্বাইয়ে অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে এই মরসুমে তরুণ ক্রিকেটারদেরকেও দুরন্ত লড়াই করতে দেখা যাচ্ছে। এবার এর মধ্যেই দলে নতুন ক্রিকেটার যোগ দিলেন।

আইপিএলের মতো টুর্নামেন্টে মুম্বাই ইন্ডিয়াস নতুন ক্রিকেটারদের তুলে আনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই দল থেকেই জসপ্রিত বুমরাহ, ঈশান কিষাণ এবং হার্দিক পান্থার মতো ক্রিকেটার উঠে এসেছেন। তবে হার্দিক ২০২২ সালে গুজরাট টাইটান্সে যোগ দিয়েছিলেন। তিনি আবার দলে ফিরে এসে এই বছর মুম্বাইকে নেতৃত্ব দিচ্ছেন। অন্যদিকে কেরালার বিস্ফোরক ব্যাটসম্যান বিষ্ণু বিনোদ ২০২৩ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অংশগ্রহণ করছেন।

তিনি আইপিএলে গত বছর ৩ ম্যাচে একাদশে সুযোগ পেয়েছিলেন। তবে বিষ্ণু বিনোদ (Vishnu Vinod) এই সুযোগ‌ কাজে লাগাতে পারেননি। এই বছর চোটের কারণে তিনি এবার টুর্নামেন্টের বাইরে চলে গেলেন। ফলে এবার বিষ্ণুর বদলে সৌরাষ্ট্রের উইকেটকিপার ব্যাটসম্যান হারভিক দেশাইকে (Harvik Desai) মুম্বাই দলে নিয়ে আসা হলো। এই খবরটি আজ মুম্বাই ইন্ডিয়ান্স নিজদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে নিশ্চিত করে। উল্লেখ্য ২৪ বছর বয়সী এই ক্রিকেটার এখনও পর্যন্ত আইপিএলে অভিষেক করেননি।

তবে সম্প্রতি সৈয়দ মুশতাক আলি ট্রফিতে হারভিক দেশাই ৭ ইনিংসে ৬৭.২০ গড়ে এবং ১৭৫ স্ট্রাইক রেটে ৩৩৬ রান সংগ্রহ করে নজর কেড়েছিলেন। তবে মুম্বাইয়ে ইতিমধ্যেই ঈশান কৃষাণের মতো উইকেটকিপার ব্যাটসম্যান থাকায় হারভিকের একাদশে জায়গা পাওয়া যথেষ্ট কঠিন বিষয়। অন্যদিকে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে জয় তুলে নেওয়ার পর আজ মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে ঘরের মাঠে ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামতে চলেছে। এই ম্যাচেও তারা জয় তুলে নিয়ে এখন এগিয়ে যেতে চাইছে।