ছ’ম্যাচ হেরে কিভাবে টানা‌ পাঁচ ম্যাচ জিতল বিরাটরা, দলের গোপন তথ্য প্রকাশ করলেন RCB পেসার

আইপিএলের (IPL 2024)দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলার জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangaluru) কৃতিত্ব দিয়েছেন ফাস্ট বোলার যশ দয়াল (Yash Dayal)। টানা ছয়টি পরাজয়ের পরে, আরসিবি…

আইপিএলের (IPL 2024)দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলার জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangaluru) কৃতিত্ব দিয়েছেন ফাস্ট বোলার যশ দয়াল (Yash Dayal)। টানা ছয়টি পরাজয়ের পরে, আরসিবি টানা পাঁচটি জয় নিবন্ধন করেছে এবং দলটি প্লে অফে জায়গা পাওয়ার দৌড়ে রয়েছে। রবিবার নিজেদের শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) ৪৭ রানে হারিয়ে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে আরসিবি।

দিল্লির বিরুদ্ধে ২০ রানে ৩ উইকেট নেওয়া দয়াল বলেন, ”গত কয়েক ম্যাচে আমাদের পারফরম্যান্সে অনেক উন্নতি হয়েছে। আমি মনে করি আমরা শেষ কয়েকটি খেলায় আক্রমণাত্মকভাবে খেলতে শুরু করেছি। এটা আমাদের জন্য বড় ইতিবাচক দিক। আরসিবি যখন হারের মুখোমুখি, তখনও দল ড্রেসিংরুমে ঐক্যবদ্ধ ছিল। যখন আপনি পরপর ম্যাচ হেরে যান, যেমনটা আমাদের ক্ষেত্রে হয়েছে, তখন মনোবল কিছুটা কমে যায়। তবে আমরা এটি গ্রহণ করেছি এবং একটি ভাল প্রত্যাবর্তন করেছি।”

তিনি আরো বলেন- “কিন্তু আমরা যখন হেরে যাচ্ছিলাম, তখনও কারও দিকে আঙুল তোলা হয়নি। পুরো মরসুম জুড়েই আমরা ইতিবাচক ছিলাম।” অন্যদিকে দিল্লির বোলিং কোচ বলেন- “ওরা অনেক জীবন পেয়েছে এবং আমরা চারটি ক্যাচ ফেলেছি। ওগুলো ধরতে পারলে হয়তো ১৬০-১৬৫ রানের মধ্যে আটকে রাখতে পারতাম। তবে ঠিক আছে এবং আপনি যদি ব্যাট হাতে না জেতেন তবে আপনি এই টুর্নামেন্টে খুব বেশি ম্যাচ জিততে পারবেন না।”

দিল্লি দলের এখন ১৩ ম্যাচে ১২ পয়েন্ট রয়েছে এবং প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে তাদের এখন মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে একটি বড় জয় দরকার। অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার হোপস নিজের ঘরের মাঠে তা অর্জনের ব্যাপারে আত্মবিশ্বাসী। “আমরা অনেক বড় জয় পেয়েছি তবে ভাগ্যক্রমে আমরা দিল্লিতে ফিরে যাচ্ছি যেখানে আমরা এই মরসুমে বড় স্কোর করেছি।”