Women’s T20 World Cup 2024: মহিলা টি-২০ বিশ্বকাপের জন্য নতুন সময়সূচি প্রকাশ করলো ICC, এই দিন মুখোমুখি হবে ভারত-পাক

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সোমবার আসন্ন মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সংশোধিত সূচি ঘোষণা করেছে, যেখানে ভারতীয় মহিলা দল ৬ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে। আগামী ৩…

Icc Announced Revised Schedule For Women T20 World Cup 2024 In Uae

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সোমবার আসন্ন মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সংশোধিত সূচি ঘোষণা করেছে, যেখানে ভারতীয় মহিলা দল ৬ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে। আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগে এটা বাংলাদেশে করার কথা ছিল। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে অনেক খেলোয়াড় নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করায় এটি এখন দুবাই এবং শারজায় অনুষ্ঠিত হচ্ছে।

এই দুই ভেন্যুতে মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে একই গ্রুপে রয়েছে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও স্কটল্যান্ড। টুর্নামেন্টে প্রতিটি দল চারটি করে গ্রুপ পর্বের ম্যাচ খেলবে। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল ১৭ ও ১৮ অক্টোবর সেমিফাইনালে উঠবে এবং ২০ অক্টোবর দুবাইয়ে ফাইনাল খেলবে।

সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। চলতি বছরের শুরুতে আবুধাবিতে অনুষ্ঠিত আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে খেলার যোগ্যতা অর্জন করে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। টুর্নামেন্টের আগে ২৮ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ১০টি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে।