T20 WC 2024 Pitch Rating: টি-২০ বিশ্বকাপের প্রতিটি পিচের ময়না করলো আইসিসি, সকলকে দেওয়া হল আলাদা আলাদা রেটিং

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় নিউইয়র্কে খেলা পিচ নিয়ে নিজেদের রিপোর্ট জমা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ম্যাচ রেফারি। আট ম্যাচের মধ্যে ভারত-পাকিস্তান সহ ছয়টি ম্যাচের পিচকে…

Icc Release Pitch Ratings Of All Stadiums In T20 World Cup 2024 In Usa And Wi

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় নিউইয়র্কে খেলা পিচ নিয়ে নিজেদের রিপোর্ট জমা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ম্যাচ রেফারি। আট ম্যাচের মধ্যে ভারত-পাকিস্তান সহ ছয়টি ম্যাচের পিচকে ‘সন্তোষজনক’ রেটিং দিয়েছে তারা। অস্থায়ী নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের উদ্বোধনী ম্যাচ ছাড়াও শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচের জন্য ব্যবহৃত পিচটি ম্যাচ রেফারির কাছ থেকে ‘অসন্তোষজনক’ রেটিং পেয়েছে।

আইসিসি মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেটের প্রচারের জন্য নিউ ইয়র্কে ম্যাচের আয়োজন করেছিল তবে তাদের দুর্বল পিচ এবং ধীর আউটফিল্ডের জন্য সমালোচনার মুখোমুখি হয়েছিল। টুর্নামেন্ট শেষ হওয়ার অনেক পর মঙ্গলবার নিজেদের ওয়েবসাইটে পিচ রেটিং প্রকাশ করেছে আইসিসি। ১ থেকে ২৯ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টটি। নিউ ইয়র্কে আট ম্যাচের সবগুলোই ছিল লো স্কোরের।

টুর্নামেন্ট আয়োজনের সময় এবং পরে এই পিচগুলি বিশেষজ্ঞ এবং ভক্তদের দ্বারা তীব্র সমালোচনা করা হয়েছিল। ভারত নিউ ইয়র্কে গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলেছিল যখন ফোর্ট লডারহিলে কানাডার বিপক্ষে তাদের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। ড্রপ-ইন পিচ মানে এমন একটি পিচ যা মাঠ বা ভেন্যু থেকে দূরে কোথাও তৈরি করা হয় এবং পরে স্টেডিয়ামে নিয়ে আসা হয় এবং স্থাপন করা হয়। নিউ ইয়র্কে ব্যবহৃত পিচগুলি অ্যাডিলেড ওভালের প্রধান কিউরেটর ড্যামিয়ার হগের নেতৃত্বে প্রস্তুত করা হয়েছিল।

এই পিচগুলি মে মাসের প্রথম সপ্তাহে নিউ ইয়র্কে নিয়ে যাওয়া হয়েছিল এবং দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার মধ্যে উদ্বোধনী ম্যাচটি সম্পূর্ণ পরীক্ষা ছাড়াই খেলা হয়েছিল। নিউইয়র্কে খেলা আট ম্যাচে প্রথম ইনিংসের গড় স্কোর ছিল ১০৭.৬। রঞ্জন মাদুগালে, ডেভিড বুন, জেফ ক্রো ও রিচি রিচার্ডসন নিউ ইয়র্ক ম্যাচে চার ম্যাচ রেফারি ছিলেন। বার্বাডোজে আফগানিস্তানের বিপক্ষে ভারতের সুপার এইটের ম্যাচের পিচও ছিল ‘সন্তোষজনক’।